শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

বিদেশিরা এখন বাংলাদেশের প্রশংসা করছেন

- কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আবদুস শহীদ বলেছেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে- জনগণের উপকার করতে পারলে রাজনীতির সফলতা হবে। বঙ্গবন্ধু চাইতেন দেশের মানুষের মুখে হাসি ফোটাতে। একই কাজ প্রধানমন্ত্রীও করে যাচ্ছেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘আমরা উন্নয়নশীল রাষ্ট্রের সঙ্গে প্রতিযোগিতায় যেতে চাই না। আমাদের দেশে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত আসছেন। তারা আমাদের দেশের প্রশংসা করছেন। বিদেশিরা বলছেন, কোনো ধরনের সহায়তা লাগলে তাদের জানাতে। বঙ্গবন্ধুর বাংলাদেশ এখন বিশ্বদরবারে পরিচিত একটি দেশ।’ গতকাল শুক্রবার শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে মৌলভীবাজারের শ্রীমঙ্গল মিশন রোডে নিজ বাসভবনে গরিব রোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এখন আমাদের মাথাপিছু আয় ২ হাজার ৭৯৪ ডলার। ভবিষ্যতে যখন ১২ বা ১৪ হাজার ডলার আয় হবে, তখন আমাদের ইউরোপের সঙ্গে ধাক্কা দেওয়ার সক্ষমতা হবে।’ তিনি বলেন, শুধু স্মার্ট পোশাক-আশাকে নয়, কাজকর্মে সব দিকে উন্নতি হলে বিশ্ব এমনিতেই বাংলাদেশের দিকে আসবে। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, আওয়ামী লীগ নেতা অর্ধেন্দু কুমার, সমাজ সেবা কর্মকর্তা সোয়েব আহমদ চৌধুরী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close