সাভার (ঢাকা) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২৪

ময়লার ড্রাম থেকে নবজাতক উদ্ধার

সাভারের আশুলিয়ায় ময়লার ড্রাম থেকে নবজাতককে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা। শিশুটিকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। তবে অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। গতকাল শুক্রবার ভোরে আশুলিয়ার গোরাট এলাকায় সিনসিন গার্মেন্টের পাশে মো. আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রাম থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

নবজাতকটিকে উদ্ধারকারী স্থানীয় আবদুল মোতালেব বলেন, এলাকায় রিকশার গ্যারেজ আছে। ভোরে গ্যারেজে এক চালক রিকশা চার্জে দিয়ে বাইরে যাওয়ার সময় শিশুর কান্না শুনতে পায়। পরে আমাকে ডেকে নিয়ে গেলে, আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রামে পলিথিনে মোড়ানো এক নবজাতককে দেখি। পেঁয়াজ, রসুন ও ফুলকপির উচ্ছিষ্ট অংশ দিয়ে বাচ্চাটিকে পলিথিনে মুড়িয়ে কে বা কারা ফেলে গেছে। পরে গামের্ন্টের এক নারী বাচ্চাটাকে তার বাসায় নিয়ে সেবা করেন। এরপর আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে বাচ্চাটাকে ভর্তি করা হয়।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের এনআইসিউ এবং পেডিয়াট্রিক বিভাগের কনসাল্ট্যান্ট ডা. অনিমা ফেরদৌস বলেন, শিশুটিকে ভোর ৬টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় তার পুরো শরীর বরফের মতো শীতল ছিল।

দ্রুত শিশুটিকে এনআইসিইউতে চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু অতিরিক্ত শীত এবং অস্বাস্থ্যকর পরিবেশে থাকাসহ নাড়ি দিয়ে রক্তক্ষরণের কারণে শিশুটির অবস্থা আশঙ্কাজনক। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, ময়লার ড্রাম থেকে নবজাতককে জীবত উদ্ধার করা হয়েছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন। শিশুটিকে কারা ফেলে রেখে গেছে তাদের খোঁজ চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close