উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ০৩ জুন, ২০২৩

আরসার গুলিতে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে রেজোয়ান নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। শুক্রবার (২ জুন) ভোর সাড়ে ৪টার দিকে পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প-১৫-এর ই/১৪ এবং ১৫ ব্লক এলাকার মাঝামাঝি পাহাড়ের ওপর এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক ছৈয়দ হারুনুর রশীদ।

নিহত মো. রেজোয়ান (২৫) ওই ক্যাম্পের এফ ৬ ব্লকের ১১৯ নম্বর শেল্টারের হাসু মিয়ার ছেলে। আহত যুবক একই ক্যাম্পের ই-৮ ব্লকের ৭৮৫ শেল্টারের মো. নিজামের ছেলে আয়াস (২২)।

স্থানীয়দের বরাত দিয়ে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক ছৈয়দ হারুনুর রশীদ বলেন, শুক্রবার ভোরে ওই আশ্রয় শিবিরে ১০-১২ জন আরসা সন্ত্রাসী দুই রোহিঙ্গাকে লক্ষ্য করে ৮-১০ রাউন্ড গুলি করে। গোলাগুলির খবর শুনে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে আরসা সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় এমএসএফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রেজোয়ানকে মৃত ঘোষণা করেন। অপর গুলিবিদ্ধ যুবক চিকিৎসাধীন। প্রাথমিকভাবে আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে বলে জানা গেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ও এপিবিএন কাজ করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close