এস এম রাফি, চিলমারী (কুড়িগ্রাম)

  ০৩ জুন, ২০২৩

চিলমারী-রৌমারী রুটে চলবে ফেরি

সব সংকট কাটিয়ে বর্ষা মৌসুমে চালু হবে চিলমারী-রৌমারী নৌরুটে ফেরি চলাচল। রুটের জন্য এরই মধ্যে সার্ভে হয়েছে। নদী ড্রেজিংয়ের মাধ্যমে নাব্য সংকটও দূর করা হবে জানিয়েছে বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। শুক্রবার (২ জুন) সকালে চিলমারী নদীবন্দর পরিদর্শনকালে কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, এ অঞ্চলের মানুষের দুঃখণ্ডকষ্ট আর থাকবে না; চালু হবে ফেরি, নির্মাণ হবে সেতু এবং দ্রুত চালু হবে নদীবন্দর।

চিলমারী নদীবন্দর ও সম্ভাব্য ফেরিঘাট এলাকা পরিদর্শনকালে বিআইডব্লিউটিসি চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এস এম ফেরদৌস আলম সাংবাদিকদের বলেন, বর্ষা মৌসুমে ফেরি চালু হবে। এরই মধ্যে একটি সার্ভে শেষ হয়েছে। দ্রুত রুট নির্ধারণ করা হবে। তবে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি জানান, যেহেতু চিলমারী বন্দরে পোর্ট হবে, তাই এ কার্যক্রমকে ব্যাহত করা যাবে না। আমরা একটি জায়গা খুঁজছি এবং দুই প্রান্তে পন্টুন স্থাপন করে সংযোগ সড়ক যত দ্রুত করতে পারব তত তাড়াতাড়ি আমরা ফেরি দিয়ে সহযোগিতা করতে পারব।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, এখন একটা সম্ভাব্য রুট পাওয়া গেছে, সেটি দেখে চালু করা হবে। যেহেতু চ্যানেলগুলো ঠিক রাখা বিআইডব্লিউটিএ’র দায়িত্ব এবং নাব্য রক্ষা করা, সেগুলো আমরা করব।

চিলমারী বন্দর পরিদর্শন শেষে সম্ভাব্য ফেরি রুট পরিদর্শন করেন প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টরা। এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান, ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী জিএম (মেরিন), চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহিন, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মদ মহিবুল ইসলাম, চিলমারী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ জাকির হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু, উপজেলা ভাইস চেয়ারম্যান চিলমারী নুরুজ্জামান আজাদ জামান, থানাহাট ইউপি চেয়ারম্যান আবদুুর রাজ্জাক মিলন, ঘাট ইজারাদার শহিদুল্লাহ কায়ছার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close