নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৩

গণমাধ্যম না থাকলে রাষ্ট্রই বিনষ্ট হয়ে যাবে

সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ক্ষমতার ভারসাম্য সৃষ্টি করে গণমাধ্যম। তাই মিডিয়া না থাকলে রাষ্ট্রই বিনষ্ট হয়ে যাবে। রবিবার (২৯ জানুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ‘রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি)’ নতুন কমিটির দায়িত্ব গ্রহণ ও বিদায়ি কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে সিইসি এ মন্তব্য করেন।

সিইসি বলেন, আমরা যদি মিডিয়াকে দেশ থেকে ছয় মাসের জন্য একেবারেই ব্ল্যাকআউট করে দিতে পারি, তাহলে কিন্তু দেশে ডিজাস্টার হয়ে যাবে। রাষ্ট্রই বিনষ্ট হয়ে যাবে। কারণ মিডিয়া ক্ষমতার ভারসাম্য সৃষ্টি করে। মিডিয়া সবাইকে চাপে রাখে। মিডিয়ার কারণে আমরাও (নির্বাচন কমিশন) চাপে থাকি।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে সিইসি বলেন, আপনারা বস্তুনিষ্ঠভাবে সংবাদ সংগ্রহ করবেন ও পরিবেশন করবেন। আমাদের মধ্যে যদি কোনো বিচ্যুতি ঘটে এবং সেটি যদি আপনাদের দৃষ্টিতে চলে আসে, সেটিও প্রচার করবেন। আমার বিচ্যুতি ঘটবে কেন? সেগুলো আপনারা দেখবেন ও সংবাদ প্রচার করবেন। আপনারা সেটি করেন বলেই ক্ষমতার মধ্যে ভারসাম্য অনেকটা তৈরি হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সামনে সাধারণ নির্বাচন আসছে। রাজনৈতিক কারণে, ঐতিহাসিক কারণে ওই নির্বাচন নিয়ে মানুষের মধ্যে প্রবল আগ্রহ সৃষ্টি হয়েছে। সেই নির্বাচনটা ঘনিয়ে আসছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close