ফরিদপুর প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২৩

জসীম পল্লী মেলা শুরু 

‘তুমি যাবে ভাই, যাবে মোর সাথে, আমাদের ছোট গায়, গাছের ছায়ায় লতায় পাতায় উদাসী বনের বায়।’ পল্লী কবি জসীম উদ্দীনের সেই আহ্বানে যেন সাড়া দিয়ে গত দুই যুগ ধরে সারা দেশের লক্ষাধিক উৎসব প্রিয় মানুষ মিলিত হয় জসীম পল্লী মেলায়। ফরিদপুরে ২০ দিনব্যাপী জসীম পল্লী মেলা শুরু হয়েছে। ফরিদপুরের জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে, শহরতলীর অম্বিকাপুর পল্লী কবি জসীম উদ্দীনের বাড়ির আঙিনায় কুমার নদীর পাড়ে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা।

শনিবার (২১ জানুয়ারি) বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ডক্টর তৌফিক-ই-এলাহী (বীর বিক্রম) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে কবির জন্মবার্ষিকী উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়ে থাকে।

মেলাকে ঘিরে সার্কাস, মৃত্যুকূপ (মোটরসাইকেল খেলা), নাগরদোলাসহ প্রায় ২০০ স্টল বসেছে। মেলাটিতে গ্রামীণ সাংস্কৃতির নানা উপাদান প্রদর্শন ও বিভিন্ন রকমের পণ্য সামগ্রীসহ দেশি খাবারের দোকান বসেছে।

মেলার উদ্বোধন অনুষ্ঠানে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) ও জসীম ফাউন্ডেশনের সভাপতি মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান। ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ, পৌরসভার মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোল্লা প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি পুত্র ড. জামাল আনোয়ার, খুরশিদ আনোয়ার ও কবি কন্যা আসমা জসীম উদ্দীন তৌফিক প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close