নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০২৩

আওয়ামী লীগ এখন মালিক সমিতিতে পরিণত হয়েছে

আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ আজ মালিক সমিতিতে পরিণত হয়েছে। এখন সরকারি ঘরানার না হলে কোনো ব্যবসায়ী বা ঠিকাদার কাজ পায় না। সরকার সমর্থক না হলে মিলছে না চাকরি। গতকাল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জীবনের ওপর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ। আলাল বলেন, জিয়াউর রহমান রাজনীতিতে সহাবস্থান তৈরি করেছিলেন। তার সততা ও কর্মময় জীবন সম্পর্কে দেশব্যাপী সবাই অবগত। তিনি গণতন্ত্র হত্যা করেননি, বরং বাক্স্বাধীনতা ফিরিয়ে এনেছিলেন। বিএনপি জিয়াউর রহমানকে তুলে ধরার জন্য ৩০ মে সরকারি ছুটি ঘোষণা করেনি, জিয়ার নামে সেতু বা বড় বড় স্থাপনা করেনি।

আলাল বলেন, দেশের রাজনৈতিক দলগুলো তাদের মতপ্রকাশের জন্য সভা-সমাবেশ করতে পারছে না। গণমাধ্যম সত্য ঘটনা তুলে ধরতে পারছে না। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় আরো বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, কেন্দ্রীয় নেতা আবদুল্লাহীল মাসুদ, প্রফেসর ডা. হাসনাত আলী, প্রফেসর আবু জাফর খান, প্রকৌশলী রুহুল আলম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close