চট্টগ্রাম ব্যুরো

  ২৬ মে, ২০২২

চট্টগ্রাম কাস্টমস নিলামে ১০৮ বিলাসবহুল গাড়ি

চট্টগ্রাম কাস্টমস ১০৮টি বিলাসবহুল গাড়ি নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে। আগামী ২৩-২৪ জুন এসব গাড়ির নিলাম অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে চট্টগ্রাম কাস্টমস কমিশনার মো. ফখরুল আলম এ কথা জানান। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশি পর্যটকরা বিশেষ সুবিধায় গাড়িগুলো এনেছিলেন। বন্দরে আসার পর এসব গাড়ি তারা খালাস নেননি। পর্যটন (কার্নেট দ্য প্যাসেজ) সুবিধায় এনে খালাস না নেওয়া বিশ্বের নামিদামি ব্র্যান্ডের এসব গাড়ির বেশিরভাগ এনেছেন সিলেটের বাসিন্দারা। তারা বিভিন্ন দেশে অবস্থান করছেন।

তিনি বলেন, গাড়িগুলো কেনার জন্য বিডাররা (নিলামে অংশগ্রহণকারী) আগামী ১২ ও ১৩ জুন ই-অ্যাকশনে (অনলাইন নিলাম) ও ম্যানুয়াল নিলামে দরপত্র জমা দিতে পারবেন। তবে পে-অর্ডারের হার্ডকপি জমা নেওয়া হবে ১৬ জুন। এর আগে ৫ থেকে ৯ জুন পর্যন্ত বিডাররা এসব গাড়ি পরিদর্শন করতে পারবেন। নিলামের ক্যাটালগ প্রকাশ করা হবে ২৯ মে। ১৯ জুন মোংলা, সিলেট, ঢাকা, চট্টগ্রাম জেলা প্রশাসন ও কাস্টম হাউসে রাখা দরপত্র বাক্স খোলা হবে।

কাস্টমস সূত্রে জানা যায়, নিলামে তোলা গাড়িগুলোর মধ্যে জার্মানি, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ও জাপানের তৈরি বিএমডব্লিউ, মার্সিডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগুয়ার, মিতসুবিশি, টয়োটা ও লেক্সাস জিপ রয়েছে। কার্নেট সুবিধার অপব্যবহার করে আনা গাড়িগুলো প্রায় ১০-১৫ বছর ধরে চট্টগ্রাম বন্দরে পড়ে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close