নিজস্ব প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২২

সংসদে জাপা

মার্কিন নিষেধাজ্ঞায় থাকা কর্মকর্তারা দেশপ্রেমিক

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার সবাই দক্ষ ও দেশপ্রেমিক বলে মন্তব্য করেছেন সংসদে বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) এমপি সৈয়দ আবু হোসেন বাবলা। অচিরেই যুক্তরাষ্ট্র সরকার এসব দেশপ্রেমিক কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবে বলে তিনি আশা প্রকাশ করেন। গতকাল সোমবার সংসদের বৈঠকে অনির্ধারিত আলোচনায় তিনি এসব মন্তব্য করেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়াচ্ছে-এমন অভিযোগ তুলে তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির এই এমপি। তিনি জাতীয় স্বার্থে এটাকে ইস্যু না করতে রাজনৈতিক নেতাদেরও আহ্বান জানান।

বাবলা বলেন, ‘হঠাৎ করে কেন এই নিষেধাজ্ঞা তা বোধগগম্য নয়। দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দেশ ও দেশের মানুষের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করেন। তবে সব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ধোয়া তুলসিপাতা নন। কিন্তু যাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে তারা অত্যন্ত দক্ষ ও দেশপ্রেমিক কর্মকর্তা হিসেবে পরিচিত। যুক্তরাষ্ট্র কেন এই নিষেধাজ্ঞা দিল তা নিয়ে সরকার কাজ করছে।’

রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানিয়ে জাপার এই এমপি বলেন, ‘দেশের কতিপয় দায়িত্বশীল রাজনৈতিক দলের নেতারা এসব বিষয় নিয়ে নেতিবাচক কথা বলছেন। এটা অত্যন্ত দুঃখজনক।’

ভারতে শত মতের মানুষ বসবাস করে উল্লেখ করে বাবলা আরো বলেন, ‘তারা একে অপরের প্রতি অত্যন্ত তীব্র ভাষায় কথা বলেন। কিন্তু জাতীয় স্বার্থের বিষয় এলে সবাই এক হয়ে যায়। তেমনি আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আমাদের জাতীয় ইস্যু। এ ব্যাপারে জাতীয় ঐক্য গড়তে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close