নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২১

শাহজালালের রানওয়ে সংস্কার শুরু মার্চে

ঢাকার শাহজালাল বিমানবন্দরের রানওয়ে সংস্কারের কাজ আগামী ডিসেম্বর থেকে শুরুর পরিকল্পনা থাকলেও তা পিছিয়ে মার্চে গেছে। ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ মার্চ এ কাজ শুরু হয়ে ১০ জুন পর্যন্ত চলবে। এই সময়কালে প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত আট ঘণ্টা দেশের প্রধান এই বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে। গতকাল সোমবার বিমানবন্দর থেকে এ সংক্রান্ত একটি নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দরের আন্তর্জাতিক নোটাম অফিসের অফিসার ইনচার্জের পক্ষে আবদুর রব স্বাক্ষরিত ওই নোটামে বলা হয়, বিমানবন্দরের হাইস্পিড ট্যাক্সিওয়ে নির্মাণ কাজের জন্য আগামী ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত রাত ১২টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ বন্ধ থাকবে। এর আগে গত ১০ নভেম্বর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেছিলেন, ১০ ডিসেম্বর থেকে আগামী বছরের ৩১ মে পর্যন্ত শাহজালাল বিমানবন্দরে রানওয়ে সংস্কারের কাজ চলবে।

বিমানবন্দর কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, রাত ১২টা থেকে সকাল ৮টার মধ্যে শাহজালাল থেকে আন্তর্জাতিক ফ্লাইটের ওঠানামা বেশি। এ সময়ে ২৫ থেকে ৩০টি উড়োজাহাজ ওঠানামা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close