খুলনা ব্যুরো

  ১০ অক্টোবর, ২০২১

বিল ডাকাতিয়ার পানি নিষ্কাশন ও ক্ষতিপূরণ দাবি

খুলনায় বিল ডাকাতিয়ার খাল খনন করে নদীর সঙ্গে স্লুইসগেট দিয়ে পানি নিষ্কাশন এবং ক্ষতিগ্রস্ত কৃষক ও মৎস্যচাষিকে সরকারিভাবে ভর্তুকি প্রদান এবং কৃষি ব্যাংকসহ সব এনজিওর ঋণ মওকুফসহ ক্ষতিপূরণের দাবি তুলেছেন ভুক্তভোগীরা। আটরা গিলাতলা ইউনিয়নের বৃহত্তর মৎস্য চাষি সমিতি ও বিল ডাকাতিয়া গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে ক্ষতিগ্রস্তরা এসব দাবি উত্থাপন করেন। বিল ডাকাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গতকাল শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রান্তিকের শত শত কৃষক ও মৎস্যচাষি অংশ নেন।

মৎস্যচাষি সমিতির সভাপতি গাজী সেলিম এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন। সমিতির সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন ৮ নম্বর ওয়ার্ড মেম্বর শেখ আবদুস সালাম, সংরক্ষিত (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) মহিলা মেম্বর আম্বিয়া বেগম, মৎস্যচাষি নেতা বাবুল আক্তার, পায়রা বেগম, শেখ সামছুর রহমান, জগদিস পাল, শেখ হেমায়েত উদ্দিন, নিমাই চন্দ্র বাড়ই, শেখ আশা প্রমুখ।

মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধি শেখ আবদুস সালাম বলেন, বিল ডাকাতিয়ার প্রায় ১০ হাজার হেক্টর জমি পরিকল্পিত পানি নিষ্কাশনের অভাবে এখানকার মৎস্যচাষি ও কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। পানি উন্নয়ন বোর্ড তাদের ইচ্ছেমতো পানি উত্তোলন করছে। অপরদিকে কৃষি ব্যাংকসহ বিভিন্ন এনজিও করোনা মহামারি এবং পানিতে তলিয়ে যাওয়া বিল ডাকাতিয়ার ক্ষতিগ্রস্ত মৎস্যচাষির কাছ থেকে সুদের টাকা আদায়ে নির্মম ও নির্দয় আচরণ করছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close