প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

বিশ্বে করোনায় ফের বেড়েছে মৃত্যু-শনাক্ত

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে সর্বশেষ ২৪ ঘণ্টায় সাড়ে ছয় হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে চার লাখের মতো মানুষের। আগের দিনের তুলনায় এই প্রাণহানি ও নতুন শনাক্ত উভয়ই বেশি। এর মাঝে পরিস্থিতির সবচেয়ে বেশি অবনতি হয়েছে যুক্তরাষ্ট্রে। খবর এএফপি ও রয়টার্সের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৫২ হাজার ২৬৯ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৭০৪ জনের। সারা বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ২৭ লাখ ৯ হাজার ৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৮০৭ জন। এর আগের দিন করোনায় মারা যান ৫ হাজার ৯১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৮০০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৭৩ হাজার ১৭৫ জনের। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২১ লাখ ৪০ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮০ হাজার ২৭৪ জন মানুষ মারা গেছেন।

এ ছাড়া ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৮৮ হাজার ২১ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ২৪৭ জন। তালিকায় তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্তের সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬ হাজার ৪২৪। এরমধ্যে মারা গেছেন ৫ লাখ ৮৭ হাজার ১৩৮ জন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close