কুমিল্লা প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০২০

কুমিল্লা এলজিইডিতে অগ্নিনির্বাপণ মহড়া

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) উদ্যোগে কুমিল্লা এলজিইডি প্রাঙ্গণে গতকাল সোমবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার সহযোগিতায় অগ্নিনির্বাপণ ও উদ্ধারবিষয়ক মহড়া হয়েছে।

এলজিইডি সূত্র জানায়, গত রোববার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর কুমিল্লা জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাহী প্রকৌশলীর দফতরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অগ্নিনির্বাপণ ও উদ্ধার মহড়াবিষয়ক এক সভা হয়। গতকাল সোমবার এলজিইডি প্রাঙ্গণে মূল মহড়ায় আগুন লাগার কারণ, আগুনের শ্রেণিবিন্যাস, আগুন নেভানোর পদ্ধতি, উদ্ধার প্রক্রিয়া ইত্যাদি বিষয়ক ধারণা উপস্থাপনসহ এলজিইডির কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীকে প্রশিক্ষণ দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার কুমিল্লার উপপরিচালক মোহাম্মদ শওকত ওসমান। সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক নজমুজ্জামান, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. মফিজ উদ্দিন, সহকারী প্রকৌশলী রায়হানুল আলম চৌধুরী, সিদ্ধার্থ কুমার, বিপ্লব বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠান শেষে দুপুরে এলজিইডি প্রাঙ্গণে অগ্নিনির্বাপক মহড়া হয়।

এ সময় ফায়ার সার্ভিসের লোকজন গ্যাস সিলিন্ডারসহ আধুনিক যন্ত্রপাতি নিয়ে কীভাবে আগুন নেভানো যায়, তার মহড়া দেখানোসহ হাতে কর্মকর্তা-কর্মচারীদের হাতে-কলমে আগুন নেভানোর প্রশিক্ষণ দেয় ফায়ার সার্ভিস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close