ফেনী প্রতিনিধি

  ০৪ জুলাই, ২০১৯

নুসরাত হত্যাকাণ্ড

অধ্যক্ষের বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলায় অভিযোগপত্র

মাদরাসা পিয়নের জেরা শেষ

যৌন নিপীড়নের মামলায় ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে পিবিআই। গতকাল বুধবার জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেনের আদালতে চার্জশিট জমা দেন ফেনী পিবিআইয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম। এদিকে নুসরাতকে আগুনে পড়িয়ে হত্যার ঘটনায় করা মামলায় সোনাগাজী ফাজিল মাদরাসার পিয়ন নুরুল আমিনের জেরা শেষ হয়েছে। বুধবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে মাদরাসার পিয়ন নুরুল আমিনের জেরা শেষ হয়। বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু প্রতিদিনের সংবাদকে বলেন, মামলাটির শুনানি হবে আজ বৃহস্পতিবার। পরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হস্তান্তর করা হবে। গত ২৭ মার্চ সোনাগাজী ফাজিল মাদরাসার আলীম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির মা অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে সোনাগাজী থানায় যৌন হয়রানির মামলা করেন। তারপর ৬ এপ্রিল তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিলে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ, যৌন হয়রানির মামলা তুলে না নেওয়ায় তাকে অধ্যক্ষের হুকুমে পুড়িয়ে হত্যা করা হয়েছে। হত্যা মামলায় অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পিবিআই। পরে অধ্যক্ষর পদ থেকে সিরাজ-উদ-দৌলাকে বহিষ্কার করা হয়। পরিদর্শক শাহ আলম বলেন, যৌন হয়রানির মামলায় ২৭১ পৃষ্ঠার অভিযোগপত্র দেওয়া হয়েছে। এর সঙ্গে সংযুক্ত করা হয়েছে নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার সময় মোবাইল ফোনে ধারণকৃত অডিও-ভিডিও রেকর্ডের দুটি কপি। এ মামলায় তদন্ত কর্মকর্তা ও চিকিৎসকসহ ২৯ জনকে সাক্ষী করা হয়েছে বলে তিনি জানান।

মাদরাসা পিয়নের জেরা শেষ : নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় করা মামলায় সোনাগাজী ফাজিল মাদরাসার পিয়ন নুরুল আমিনের জেরা শেষ হয়েছে। আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, মঙ্গলবার নুসরাতের সহপাঠী নাসরিন সুলতানার জেরা শেষে হলে নতুন সাক্ষী হিসেবে সোনাগাজী ফাজিল মাদরাসার পিয়ন নুরুল আমিন সাক্ষ্যগ্রহণ করা হয়। বুধবার পঞ্চম দিনে পিয়ন নুরুল আমিনের জেরা শেষ হয়।

গত ২৭ মার্চ নুসরাতকে শ্লীতাহানির দিন নুরুল আমিনকে দিয়েই নুসরাতকে ডাকা হয়েছিল। বৃহস্পতিবার মাদরাসার নৈশপ্রহরী মো. মোস্তফার সাক্ষ্যগ্রহণ করা হবে।

এর আগে বুধবার বেলা ১১টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নুসরাত হত্যা মামলার সব আসামিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করা হয়। বেলা সাড়ে ১১টা থেকে নুসরাতের মাদরাসার পিয়ন নুরুল আমিনকে আইনজীবীদের জেরা শুরু হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close