পাবনা প্রতিনিধি

  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

গণশুনানিতে দুদক কমিশনার

সাঁথিয়ায় চিকিৎসকের কারাদন্ড দুজনকে স্ট্যান্ড রিলিজ

পাবনার দুর্নীতি দমন কমিশন সমন্বিত পাবনা কার্যালয়ের আয়োজনে ও দুর্নীতি দমন প্রতিরোধ কমিটি উপজেলা শাখার সহযোগিতায় সাঁথিয়ায় এক গণশুনানিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে উপজেলা স্বাস্থ্য বিভাগের দুজনকে স্ট্যান্ড রিলিজ ও ক্লিনিকের একজন চিকিৎসককে জেল-জরিমানা করেছেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের ঘুষ-দুর্নীতে না জড়ানোর শপথ করানো হয়। এতে সন্তোষ প্রকাশ করেছে এলাকাবাসী।

উপজেলা পরিষদ মুক্তমঞ্চ স্বাধীনতা সোপানে গত বৃহস্পতিবার জেলা দুর্নীতি কমিশন সমন্বিত কার্যালয় ও উপজেলা প্রশাসন ও দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সহযোগিতায় জনসাধারণের উপস্থিতিতে গণশুনানিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক আবদুস সালামকে বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও তার স্ত্রী সিনিয়র স্টাফ নার্স আকলিমা বেগমকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করেন দুর্নীতি দমন কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। এ সময় কাশিনাথপুর রাবেয়া ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. ইখতিয়ার মোহাম্মদ সোহেলকে অনুমতি ছাড়া ক্লিনিক পরিচালনা করার ও নরমাল ডেলিভারির ভুয়া কাগজপত্র তৈরি করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদ-ের শাস্তি এবং ক্লিনিকটি সিলগালা করেন দুদক কমিশনার।

গণশুনানিতে উপজেলার স্বাস্থ্য বিভাগ, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা, ভূমি, প্রকল্প বাস্তবায়ন, সাব-রেজিস্ট্রারসহ বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে আনা অভিযোগের ওপর শুনানি করা হয়। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মচারীদের অবৈধ কাজ না করার শপথ পড়ানো হয়। গণশুনানিতে মডারেটর হিসেবে ছিলেন পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন। এর আগে পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক জয়নুল আবেদীন রানার পরিচালনায় গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্য দেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য দেন দুদক পরিচালক মনিরুজ্জামান, মোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close