গাজীপুর প্রতিনিধি

  ১৯ জুলাই, ২০১৮

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী আজ

জনপ্রিয় কথাসাহিত্যিক নাট্যকার, ঔপন্যাসিক হুমায়ূন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে গাজীপুরের পিরুজালীতে অবস্থিত নুহাশপল্লীতে কবর জিয়ারত, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল জানান, বৃহস্পতিবার সকাল থেকে আশপাশের কয়েকটি মাদ্রাসা ও এতিমখানার দুই শতাধিক ছাত্র নুহাশপল্লীতে কোরআন তেলাওয়াত করবে। পরে তারা হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেবে। এ ছাড়া হুমায়ূন আহমেদের পরিবারের লোকজন, ভক্ত, বন্ধুরা, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বরাবরের মতো কবর জিয়ারত ও মিলাদ মাহফিলে যোগ দেবেন। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।

হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই সন্তান নিষাদ ও নিনিত আজ সকাল ৯টার মধ্যে নুহাশপল্লীতে পৌঁছাবেন। তারা হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেবেন।

উল্লেখ্য, জনপ্রিয় এ লেখক ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কুতুবপুরে জন্মগ্রহণ করেন। ২০১২ সালের ১৯ জুলাই তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তাকে গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে তার নিজের গড়া নুহাশপল্লীতে সমাহিত করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist