বিশেষ প্রতিবেদক

  ২৪ জুন, ২০১৮

রাজশাহীর যোগ দিবস অনুষ্ঠানে বক্তারা

সুস্থ থাকতে দরকার যোগ ব্যায়াম

‘নিয়মিত যোগ ব্যায়াম করলে এবং নিয়ম মোতাবেক চললে কোনো ধরনের রোগ বালাই সহসায় মানব শরীরকে আক্রান্ত করতে পারবে না। আর আক্রান্ত ব্যক্তিও নিয়মিত যোগ ব্যায়ামে সুস্থ হয়ে উঠতে পারবেন। এ কারণে সুস্থ থাকতে দরকার নিয়মিত যোগ ব্যায়াম।’ রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজনে গতকাল শনিবার সকালে নগরীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে এ কথা বলেছেন বক্তারা।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান ও জেলা প্রশাসক এস এম আবদুল কাদের। অনুষ্ঠানের শুরুতেই যোগ দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও বার্তা প্রচার করা হয়।

অনুষ্ঠানে অভিজিৎ চট্টোপাধ্যায় বলেন, ভারতের এক প্রস্তাবে ২০১৪ সালের ১১ ডিসেম্বর ১৭৭টি দেশের সমর্থনে জাতিসংঘে এই প্রস্তাবটি গৃহীত হয়। এরই ধারাবাহিকতায় প্রতি বছর ২১ জুন সারা বিশ্বে যোগ দিবস পালিত হচ্ছে। রাজশাহীতে ১৩৭ জন যোগ শিক্ষার (ব্যায়াম) জন্য নিবন্ধন করেছেন। তার মধ্যে ৩৫ জন নিয়মিত যোগশিক্ষা গ্রহণ করছেন।

অনুষ্ঠান শেষে রাজশাহী ইয়োগা অ্যাসোসিয়েন ও ভারতীয় সহকারী হাইকমিশনের ইয়োগা সেন্টারের উদ্যোগে যোগ অনুশীলন প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, রাজশাহী সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিক আলম, জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক এস এইচ এম তরিকুলসহ গণমাধ্যমকর্মী, বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist