হাফিজুর রহমান, ধনবাড়ী (টাঙ্গাইল)

  ০৬ এপ্রিল, ২০২৪

ধনবাড়ীর আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

টাঙ্গাইলের ধনবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের জনসংযোগকালে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। গত বুধবার রাতে উপজেলার নরিল্যা বাজার এলাকায় সংঘর্ষে জড়িয়ে দোকানপাট, মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

সংঘর্ষে আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ নিয়ে দুই পক্ষই ধনবাড়ী থানায় অভিযোগ দিয়েছে। সংঘের্ষর আগের দিন মঙ্গলবার দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথা-কটাকাটির জের ধরে হাতাহাতি হয়েছিল।

উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হারুনার রশীদ হীরা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াদুদ তালুকদার সবুজের লোকজনের মধ্যে এই সংঘর্ষ হয়। এ মধ্যে হীরা সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের খালাতো ভাই।

স্থানীয় বাসিন্দারা জানান, সংঘের্ষর আগের দিন মঙ্গলবার বিকেলে নরিল্যা বাজার-ধনবাড়ী সড়কের ভাবীর মোড়ে জনসংযোগকালে ওয়াদুদ তালুকদার গ্রুপের মোশারফের সঙ্গে হীরা গ্রুপের আরেক মোশারফের কথা-কাটাকাটি ও হাতাহাতি হয়। এ ঘটনায় রাতেই সবুজ তালুকদারের পক্ষ থেকে থানায়

অভিযোগ দেওয়া হয়। ওই ঘটনার জেরে বুধবার রাতে নরিল্যা বাজারে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে।

এ সংঘর্ষে উপজেলা চেয়ারম্যান হীরা গ্রুপের ছানোয়ার হোসেন সানা (৫৫), ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক উজ্জল (৩০), বর্তমান সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন মিন্টু, মজিদ ঠাকুর এবং সবুজ তালুকদার গ্রুপের দোকান মালিক ইয়াছিন (৬০), আল আমিনসহ দুপক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে হীরা গ্রুপের সানা ও উজ্জল এবং সবুজ গ্রুপের ইয়াছিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানতে চাইলে ওয়াদুদ তালুকদার সবুজ বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় নরিল্যা ভাবীর মোড় এলাকায় মত বিনিময়সভা করা কালে উপজেলা চেয়ারম্যান হীরার পক্ষের মোশারফ হোসেন, চানু, ছানোয়ারসহ অন্যরা সভাস্থল ত্যাগের জন্য হুমকি দেন। মোড়ে অবস্থানরত আমার কর্মী মোশারফ হোসেনকে বেধড়ক মারপিট করে। এই ঘটনায় রাতেই ধনবাড়ী থানায় অভিযোগ দেই। এর জেরে পরের দিন বুধবার নরিল্যা গ্রামের আরফানবাড়ী মোড়ের মুদি দোকানী ইয়াছিনের দোকানে মিছিল নিয়ে গেলে হীরার লোকজন অতর্কিত হামলা চালিয়ে নগদ অর্থসহ মালামাল লুট করে। আমার সমর্থক ইয়াছিন ও তার ছেলে আল আমিনকে রামণ্ডদা দিয়ে কুপিয়ে আহত করে। এ সময় আমার স্থানীয় কর্মী-সমর্থকরা গিয়ে এলে তাদের হামলায় আমার তিনজন লোক আহত হয়েছেন।’

জানতে চাইলে উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশীদ হীরা বলেন, ‘শুনেছি আগের দিন সামান্য ঘটনা ঘটেছিল। পরে বুধবার রাত পৌনে ১১টার দিকে বাজারের ক্লাবে আমার ছোট প্রকৌশলী দেলোয়ারসহ সমর্থকরা অবস্থান করছিল। বাজারে হঠাৎ মিছিল করে বিনা উস্কানিতে সবুজ তালুকদারের কর্মীরা ক্লাবে আক্রমণ করে। তাদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে ছানোয়ার, উজ্জল, মিন্টুসহ ৫-৬ জন আহত হন।’

ধনবাড়ী থানার ওসি (তদন্ত) ইদ্রিস আলী জানান, মঙ্গলবারের অভিযোগ আইনি প্রক্রিয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে। বুধবার রাতের ঘটনায় দুই পক্ষই থানায় অভিযোগ দিয়েছে। অভিযোগের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close