শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২৫ মে, ২০২৩

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ

ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে ডাকঘরের কার্যক্রম

জরাজীর্ণ ভবন। ছাদ থেকে খসে পড়ছে পলেস্তরা। কোথাও ভবনের প্রাচীর ভেঙে বের হয়ে এসেছে ভেতরের রড। এর মধ্যেই চলছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ডাকঘরের কার্যক্রম।

শায়েস্তাগঞ্জের স্টেশন রোডে ১৯৭২ সালে স্থাপিত হয় ডাকঘর। শায়েস্তাগঞ্জ পোস্ট অফিসে কর্মরত রয়েছেন ১৪ জন কর্মী। তবে ডাকঘর ভবনটি বেহাল। দীর্ঘ দিনেও তা সংস্কার করা হয়নি। অফিস সূত্রে জানা যায়, বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নতুন ভবনের জন্য চিঠি দিলে ও তারা কোনো সাড়া দেননি। ফলে ঝুঁকির মধ্যেই চলছে কাজ।

শায়েস্তাগঞ্জ সাব-পোস্ট অফিসের অধীনে রয়েছে ১৪টি সাব-অফিস। এসব অফিসের প্রয়োজনীয় কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ নথিপত্রও থাকে এই অফিসেই। এ ছাড়া পুরো অফিস জুড়েই বিদ্যুতের তার ঝোলানো। তাই যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

শায়েস্তাগঞ্জ সাব-পোস্ট অফিসের ডাকঘর বলেন, ১৪ কর্মকর্তা-কর্মচারী এই অফিসে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। এ ছাড়া আমার জন্য নির্ধারিত বাসভবনটিও পরিত্যক্ত। সব মিলিয়ে নানা সমস্যার বেড়াজালে এই অফিস। নতুন ভবনের জন্য বিভাগীয় অফিসকে বলা হয়েছে।

হবিগঞ্জের সহকারী পোস্ট মাস্টার জেনারেল (এপিজি) মো. আব্দুল কাদের এ বিষয়ে বলেন, নতুন ভবনের জন্য ইতিমধ্যেই কেন্দ্রীয় অফিসে প্রস্তাব পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close