কুষ্টিয়া প্রতিনিধি

  ১১ মে, ২০২২

কুষ্টিয়ায় ট্রিপল হত্যা মামলা

৩ জনের আমৃত্যু যাবজ্জীবন ৮

দীর্ঘ ১৩ বছর আগের কুষ্টিয়ার একটি আলোচিত ট্রিপল হত্যা মামলায় ৩ আসামির আমৃত্যু এবং ৮ আসামির যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার ১১ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। দন্ডপ্রাপ্তরা সবাই নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন চরমপন্থি বাহিনীর সক্রিয় সদস্য।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৯ আগস্ট গভীর রাতে সদর উপজেলার ভবানীপুরের আকবর আলীর ছেলে কাউয়ুম, আইউব আলী এবং সামসুজ্জামানসহ তিনজনের মাথা কেটে কুষ্টিয়া শহরের গণপূর্ত অফিসের গেটের সামনে ২ জনের ও ইবি থানা গেটের সামনে আরো ১ জনের মাথা ঝুলিয়ে রেখে যায় সন্ত্রাসীরা। পরে পুলিশ এসে ওই তিনজনের কাটা মাথা উদ্ধার করে এবং ইবি থানার সোনাইডাঙ্গা গ্রাম থেকে মস্তকবিহীন ওই তিনজনের মরদেহ উদ্ধার করে এবং তাদের শনাক্ত করে।

ওই ঘটনায় নিহত কাইয়ুমের ভাই আবদুল হাই বাদী হয়ে ১০ আগস্ট কুষ্টিয়া মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা করেন। সেই মামলার দীর্ঘ তদন্ত শেষে ২০১০ সালের ২৮ ডিসেম্বর ২২ জনকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে দীর্ঘ শুনানি শেষে গতকাল মঙ্গলবার এ মামলার রায় ঘোষণা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close