পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

  ২১ নভেম্বর, ২০২১

পাঁচবিবি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর

আটজনের জায়গায় সেবা দিচ্ছেন দুজন

লোকবলের অভাবে কয়েক বছর ধরে খুঁড়িয়ে চলছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। আটটি পদের স্থানে অফিসটি পরিচালনা করছেন মাত্র দুজন। জনবল কম থাকায় তাদেরও হিমশিম খেতে হচ্ছে সেবা দিতে। ফলে কাক্সিক্ষত সেবা পাচ্ছেন না উপজেলাবাসী।

জানা গেছে, অফিসটি সঠিকভাবে পরিচালনার জন্য জনবল কাঠামোতে নলকূপ স্থাপনের জন্য চারজনের স্থলে রয়েছেন একজন। এছাড়া কম্পিউটার অপারেটর (সিসিটি), নৈশপ্রহরী ও অফিস সহায়কের পদে একজন করে থাকার কথা থাকলেও দীর্ঘদিন ধরে সবগুলোই শূন্য রয়েছে। এতে দিনের পর দিন ঘুরতে হচ্ছে সেবাপ্রত্যাশীদের।

উপজেলার রতনপুর বাজারের পান দোকানদার মন্টু প্রামাণিক ও অনীল চন্দ্র বলেন, জনস্বাস্থ্য অফিসের লোকজন একটি তারাপাম্প টিউবওয়েল স্থাপন করে বাজারে। আমরা বাজারের প্রায় সব দোকানদার ও হাটে আসা ক্রেতারা ওই টিউবওয়েলটির পানি ব্যবহার করতাম। এটি নষ্ট হলে অফিসে বলেও কোন লোকজন আসেননি মেরামতের জন্য। আমরা নিজেরাই কয়েকবার মেরামত করেছি। অনেক দিন ধরে টিউবওয়েলটি একেবারে অকেজো হয়ে পড়ে আছে। বর্তমানে মসজিদের টিউবওয়েল ব্যবহার করছি বলেও তারা জানান।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী রুহুল আমিন বলেন, উপজেলাবাসীর পানি সরবরাহের জন্য প্রতি বছর যথেষ্ট বরাদ্দ আসে। কিন্তু অফিসে যথাযথ লোকবলের অভাবে সঠিক সময়ে সব কাজ সম্পন্ন করা যায় না। তিনি আরো বলেন, কম্পিউটার অপারেটর না থাকায় জরুরি কাজ ফেলে রেখেই কম্পিউটারের কাজগুলো আমাকেই করতে হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close