কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২১

কুয়াকাটা পৌরসভা

স্মার্ট নগরী গড়তে পরিচ্ছন্ন অভিযান

কুয়াকাটা পৌরসভার উদ্যোগে সবুজ, পরিচ্ছন্ন, স্মার্ট ও আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র গড়ে তুলতে জন-সচেতনতামূলক নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটায় স্বাস্থ্য সম্মত সুন্দর ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলার প্রচারাভিযান ও সংস্কার কাজ চলছে। পৌরসভার বর্তমান গতিশীল উন্নয়নকে একটি কুচক্রী মহল বাধা সৃষ্টি করছে বলে অভিযোগ করেন মেয়র আনোয়ার হাওলাদার।

প্রতিদিনের সংবাদকে তিনি বলেন, গত শনিবার কুয়াকাটা জিরো পয়েন্টের আগে মুল সড়কের পাশেই দীর্ঘদিন ধরে ময়লার ভাগার ছিল। সেখান থেকে দুর্গন্ধ ছড়াতো যা পর্যটকদের জন্য অস্বস্তিকর ছিল। ওখান থেকে ময়লা উত্তোলন করে পরিষ্কার করা সম্ভব ছিল না বিধায় বালু এনে ভরাট করে সমান করে দিতে চেয়েছিলাম যাতে ভবিষ্যতে ওখানে আর কেউ ময়লা ফেলতে না পারে। কিন্তু সেই কার্যক্রমকে সাবেক মেয়র ও তার সহযোগিরা বাধা সৃষ্টি করছে। আমার নামে অপপ্রচার ছড়ানো হয়েছে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করার।

খবর পেয়ে কলাপাড়া পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. আরিফ হোসেন গিয়ে বালু ফেলা বন্ধ করে কাটা তারের বেড়া দিয়ে দেন। এ সময় মেয়র আরো বলেন, পৌরসভাটি যেহেতু পর্যটন কেন্দ্রিক তাই পর্যটকদের সুবিধার্তে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমার দায়িত্ব। সেই দায়িত্ব পালন করতে গিয়ে কতিপয় দুষ্কৃতকারীদের বাধার সম্মুখিন হচ্ছি। বিষয়টি নিয়ে পর্যটনশিল্পের সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি।

এ ব্যাপারে পাউবো নির্বাহী প্রকৌশলী মো. আরিফ হোসেন জানান, জায়গাটি পাউবোর তাই ওখানে কিছু করতে হলে অনুমোদন নিতে হবে। ওই স্থানের ময়লা আবর্জনা শীঘ্রই পরিষ্কার করে দেওয়া হবে বলে জানান তিনি।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close