ফরিদপুর প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২১

ফরিদপুর সিএনবি নৌবন্দরে ভাঙন

ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের আয়জদ্দিন মাতুব্বরের ও কাইমদ্দিন মাতুব্বরের ডাঙ্গীর সিএনবি ঘাট নৌবন্দর এলাকায় পদ্মার ভাঙনের কবলে পড়েছে। গতকাল বৃহস্পতিবার ওই ভাঙনের স্থানের পাশে নতুন করে ভাঙন শুরু হয়েছে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পদ্মার স্রোতে এসে আঘাত খাচ্ছে শহরের ১২ বছর আগে নির্মিত শহররক্ষা বাঁধে। এ আঘাতের ভেঙে যাচ্ছে নদীর পাড়।

ওই এলাকার বাসিন্দা শামসু ব্যাপারী বলেন, গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে এ ভাঙন দেখা দেয় ওবায়দুলের মুদি দোকানের সামনে থেকে। নদীর ভেতর অন্তত ৩০ মিটার পর্যন্ত যে বোল্ডার পাতা ছিল সেগুলো আগেই ধসে পড়ে। ওই সময় পানিতে ফেনা দেখা যায়। এর কিছুক্ষণ পর থেকেই পাড়ের বোল্ডারগুলো খসে পড়তে শুরু করে।

ওই এলাকার বালু ব্যবসায়ী মিঠুন মোল্লা বলেন, ‘যেভাবে ভাঙন শুরু হয়েছে তাতে ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম। এ ঘাট না থাকলে কীভাবে বাঁচব।’

ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসন বলেন, ভাঙন শুরু হলেই জেলা প্রশাসক ও পাউবোকে জানানো হয়।

পাউবোর নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা বলেন, সোমবার রাতেই সরেজমিনে পরিদর্শন করে মঙ্গলবার সকাল থেকে জিওব্যাগ ফেলা শুরু হয়। গত বুধবার পর্যন্ত ২ হাজার জিওব্যাগ ফেলে ভাঙন ঠেকানো গেছে। কিন্তু বৃহস্পতিবার ওই ভাঙনের স্থানের পাশে নতুন করে ভাঙন শুরু হয়েছে। এ ভাঙনরোধে যা যা করার প্রয়োজন তা করা হবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close