অনিরুদ্ধ বিশ্বাস, খুবি

  ০৫ জুলাই, ২০২০

খুবি শিক্ষার্থীকে সন্ত্রাসী দিয়ে মেসমালিকের হুমকি

করোনা পরিস্থিতিতে ভাড়া শিথিলের দাবি করায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সোশিয়লজি ডিসিপ্লিনের স্নাতকোত্তর শিক্ষার্থী মো. আরমান আলী শেখ-কে বিভিন্ন এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে ভয়ভীতি দেখানো হয়। এই ঘটনায় নগরীর হরিণটানা থানায় সাধারণ ডায়েরি করা হলে গত শুক্রবার পুলিশের হস্তক্ষেপে শিক্ষার্থীদের মেস ভাড়ার ৫৫ শতাংশ মওকুফ করে দেবার সিদ্ধান্ত হয়।

আরমান আলী শেখ বলেন, আমি ইসলামনগর রোডের কাসফা হাউস ছাত্রাবাসে থাকি। আমার মেসের মালিক কবির মোল্লা এবং তার আত্মীয়ের নাম হেদায়েতুল ইসলাম হিদু মল্লিক। কিছুদিন আগে হিদু মল্লিক আমাকে আমার বাসার সামনে এসে ডাক দেন এবং তার নিরালার অফিসে দেখা করতে বলেন। পরদিন তার সঙ্গে দেখা করতে গেলে তিনি জিজ্ঞাসা করেন, বাসা ভাড়া নিয়ে খুবি শিক্ষার্থীরা কেন এইসব করছে। তিনি আরও বলেন, মেস মালিকরা ভিসিসহ শিক্ষার্থীদের নামে কেস করার চিন্তাভাবনা করছে, পেপারে শিক্ষার্থীদের নামে ভুল তথ্য দিয়ে তাদের ভবিষ্যৎ নষ্ট করে দেওয়া যায়, তাদের অজান্তে মাদকদ্রব্য তাদের রুমে রেখে দিয়ে ফাঁসিয়ে দেওয়া যায়। খুবি শিক্ষার্থীরা যেমন আন্দোলন করতে পারে তেমন তিনিও আমাদের ফাঁসাতে পারেন বলে আমাকে ভয় দেখানো হয়।

তিনি আরও বলেন, ২৬ জুন এক সন্ত্রাসীকে দিয়ে তাকে ও তার রুমমেটকে দেখে নেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। এমনকি দাবি নিয়ে বাড়াবাড়ি করলে পরিবারেরও ক্ষতি করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এমতাবস্থায় তারা মেস ছেড়ে দিতে বাধ্য হয়েছেন।

এদিকে এ ঘটনায় গত বুধবার সাধারণ ডায়েরির ভিত্তিতে হরিণটানা থানা পুলিশের পক্ষ থেকে মেস মালিকপক্ষ ও শিক্ষার্থীদেরকে আলোচনায় ডাকা হয়। ওই দিন রাত সাড়ে ৮টা থেকে অতিরিক্ত পুলিশ সুপার সহকারী পুলিশ কমিশনার মো. হাফিজুর রহমানের উপস্থিতিতে তিন ঘণ্টার আলোচনা শেষে মেস মালিকপক্ষ ভাড়া শিথিল না করার সিদ্ধান্ত থেকে সরে এসে ৫৫ শতাংশ ভাড়া মওকুফে সম্মত হয়। আপোষনামায় প্রথম পক্ষ হিসেবে শিক্ষার্থীদের পক্ষে মো. আরমান আলী শেখ স্বাক্ষর করেন ও দ্বিতীয় পক্ষ হিসেবে মেস মালিকদের পক্ষে মো. কাওছার শিকদার স্বাক্ষর করেন। এছাড়া শিক্ষার্থীকে ভয় দেখানো ওই মেস মালিক কবির মোল্লা শিক্ষার্থীদের সঙ্গে আর ঝামেলায় না জড়ানোর মর্মে মুচলেকা দেন। এ বিষয়ে হরিণটানা থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, সারাদেশ জুড়েই শিক্ষার্থীরা আর্থিক সংকটের সম্মুখীন। তাই মানবিক দিক বিবেচনায় দুই পক্ষের আপোষের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের মেস ভাড়ার ৫৫ শতাংশ মওকুফের ব্যবস্থা করে দেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close