গোপালগঞ্জ প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২০

কাশিয়ানীতে কৃষিজমি থেকে বালু উত্তোলনের অভিযোগ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া গ্রামে ভূমি দখল ও কৃষি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। ভূমি দখল ও ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগের তীর ওই এলাকার প্রভাবশালী আব্দুল হামিদ মোল্লার ছেলে ছাওবান মোল্লার বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে জানা যায়, স্থানীয় পেশি শক্তির দাপটে গ্রামের অসহায় দরিদ্র কৃষকদের জমি জবর দখল করে ৬০ একর জমিতে মুরগির ফার্ম ও মাছের চাষ করেছেন ছাওবান মোল্লা। অন্যদিকে কৃষি জমিতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করায় পাশে থাকা দরিদ্র কৃষকদের ফসলী জমি ভেঙে ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। হিন্দু অধ্যুষিত এলাকায় দাঙ্গা-হাঙ্গামা ও ‘মিথ্যা’ মামলা মোকদ্দমা করে অসহায় অনেক দরিদ্র পরিবারকে সর্বশান্ত করেছেন তিনি।

ছাওবান মোল্লাকে ভূমি দস্যু উল্লেখ্য করে মো. ইব্রাহিম মোল্লা নামের এক ব্যক্তি গত ১৩ জানুয়ারি গোপালঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি বলেন, তার চার একর ইরি ব্লোকের জমিতে জবরদখল করে মাছের চাষ করছে ছাওবান। অন্যদিকে ড্রেজার দিয়ে ফসলী জমিতে বালু উত্তোলন করে দরিদ্র কৃষকের অপুরণীয় ক্ষতি করায় লিয়াকত মোল্লা, শওকত মোল্লা, শের আলী মোল্লা, হেমায়েত মোল্লা ও আফজাল মোল্লা বাদি হয়ে ছাওবান মোল্লা ও ড্রেজার ব্যবসায়ী জামাল মোল্লার বিরুদ্ধে জেলা প্রশাসক ও কাশিয়ানী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত ছাওবান মোল্লার মুঠোফোনে বলেন, ‘আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমি কারোর জমি দখল করিনি এবং কারো জমিতে ড্রেজার মেশিনও বসাইনি।’

কাশিয়ানী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস বলেন, অভিযোগের সত্যতা যাচাই করে দ্রুত যথাযথ আইনী ব্যবস্থা নেওয়া হবে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, অভিযোগটি দেখে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close