বাগেরহাট প্রতিনিধি

  ১৬ আগস্ট, ২০১৯

বৃষ্টি উপেক্ষা করে বাগেরহাটের পর্যটন কেন্দ্রেগুলোতে ভিড়

বৃষ্টি উপেক্ষা করে বাগেরহাটের বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে এখন দর্শনার্থীদের ভিড়। ঈদের দিন থেকে থেমে থেমে বৃষ্টি হলেও দমে যানটি দর্শনার্থীরা। আবহাওয়া অনুকুলে থাকলে আগামী এক সপ্তাহ জেলার দর্শনীয় স্থানসহ পার্কগুলোতে এই ভিড় বাড়তে থাকবে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাগেরহাটে ঘুরতে আসা দর্শনার্থীরা প্রায় ছয়শ বছরের পুরানো হযরত খানজাহানের (রহ.) মাজার ও বিশ^ ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ এলাকায় অধিক ভিড় করছেন। এছাড়া সুন্দরবনের করমজল, খানজাহান আলী (র.) মাজার, সুন্দরবন রিসোর্ট, পৌর পার্কসহ মনিগঞ্জ ও দড়াটানা সেতু ওপর দর্শনার্থীর ভিড় চোখে পড়ার মতো। মা-বাবার সঙ্গে আসা শিশুরা বিনোদন কেন্দ্রেগুলোর রাইটে চড়ে আনন্দ উপভোগ করছেন। ঈদে লম্বা ছুটিতে বাড়িতে এসে পরিবার ও স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন চাকরিজীবীরা।

বিনোদন কেন্দ্রে দর্শকদের আকৃষ্ট করতে আনা হয়েছে কুমিরসহ নানা পশুপাখি। দর্শনার্থী সোহেল রানা দম্পত্তি বলেন, ঈদের ছুটিতে ট্রেনসহ বিভিন্ন রাইডে চড়লাম। পশু পাখি দেখলাম। সব মিলিয়ে দারুণ মজা করলাম। তবে প্রাচীনতম স্থাপনাগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। এগুলো সংরক্ষণের জন্য সরকারের কাছে দাবি জানাই। দর্শনার্থী আলী আজম খান বলেন, ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ হলো প্রাচীন ঐতিহ্য। আমাদের পরবর্তী প্রজন্মকে এটি দেখতে এখানে আসা। এটি দেখে আমরা অভিভূত। তাই ঈদের ছুটিতে পরিবারের সবাইকে নিয়ে এটি দেখতে আসা। এমন স্থান সবার দেখা উচিত বলে মনে করেন ওই দর্শনার্থীরা।

বাগেরহাট প্রতœতত্ত্ব বিভাগের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস বলেন, ঈদের ছুটিতে বৃষ্টি উপেক্ষা করে এখানে বিপুল পরিমাণ দর্শনার্থীদের সমাগম ঘটেছে। আবহওয়া ভালো হলে আগামী দিনগুলোতে দর্শনার্থীদের ভিড় আরও বাড়বে। দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সবধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close