জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ০৭ জুলাই, ২০১৯

জগন্নাথপুরে পল্লীচিকিৎসকের ভুল ওষুধে অন্তঃসত্ত্বার মৃত্যু

সুনামগঞ্জের জগন্নাথরপুরে গর্ভনষ্ট করতে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণে দুই মাসের অন্তঃসত্ত্বা সুমি বেগম (২৫) নামে এক নারীর মৃত্যু অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার উপজেলার পাইলগাঁও ইউনিয়নের কাতিয়া অলৈতলী গ্রামে ঘটনাটি ঘটে। তিনি ওই এলাকার ফয়জুল ইসলামের স্ত্রী।

জানা যায়, সুমি বেগম দুই সন্তানের মা। দুইটি সন্তানই সিজারের ভূমিষ্ট হয়। ছোট শিশু পুত্র ১০ মাসের। আর বড় মেয়ে দুই বছরের। অসাবধানতা বশত তার স্ত্রী অন্ত:স্বত্তা হয়ে পড়ায় স্বাস্থ্য ঝুঁকির মুখে পড়ে। স্ত্রীকে বাচাঁতে গর্ভনষ্ট করার জন্য স্থানীয় কাতিয়া বাজারে পল্লী চিকিৎসক নিধির দাসের নিকট থেকে গত বৃহস্পতিবার ওষুধ কিনে আনেন। রাতে ওষুধ খাওয়ার পর সুমি বেগমের রক্তকরণ শুরু হয়। এরপর থেকে রক্তকরণ বাড়তে থাকে। শুক্রবার দুপুরের দিকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুমি বেগমের স্বামী ফয়জুল ইসলাম অভিযোগ করে বলেন, পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসার কারনে অতিরিক্ত রক্তক্ষরনে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে।

এবিষয়ে জানতে পল্লী চিকিৎসক নিধির দাস মুঠোফোনে বলেন, দুই মাসের গর্ভনষ্ট করার জন্য ওই নারী ও তার স্বামীর আমার নিকট আসেন। তাদের অনুরোধে আমি গর্ভ নষ্টের জন্য এমএম কিট (গগ-কওঞ) ট্যাবলেট দিয়েছি। এর বাহিরা আর কিছু আমার জানা নেই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. তারিকুল ইসলাস বলেন, স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসার পূর্বে নারীর মৃত্যু হয়েছে। ওই নারী দুই মাসের অন্ত:সত্ত্বা ছিলেন। অতিরিক্ত রক্তকরণের কারনে তাঁর মৃত্যু হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close