সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৮

নীলফামারী-৪

মহাজোট থেকে কে হচ্ছেন প্রার্থী আ.লীগ না জাতীয় পার্টি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে কে হচ্ছেন জোটের প্রার্থী। এ আসনটি জাতীয় পার্টির ঘাটি হিসেবেই পরিচিত। তবে আসন্ন সংসদ নির্বাচনে এ আসনে কোন প্রতীককে প্রার্থী মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে চিন্তিত আ.লীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীসহ ভোটাররা।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদলকে নিয়ে তৃনমূলের নেতাকর্মীরা আশায় বুক বেধেছেন। তিনিও নৌকার প্রার্থীতা পেতে গত কয়েক বছর থেকে ব্যাপক প্রচার প্রচারণায় এ আসনের হাট বাজার সহ গ্রামগঞ্জের আনাচে কানাচে গরম রেখেছিলেন। একেক সময় একেক রকম শোডাউন ও জনসংযোগে উত্তাল রেখেছিলেন তিনি। তার এই ব্যাপক প্রচারণায় মুগ্ধ হয়ে কেন্দ্র থেকে তার প্রার্থীতার ইঙ্গিত ও পেয়েছিলেন তিনি। আখতার হোসেন বাদলের প্রার্থীতার ইঙ্গিত পাওয়ার খবরে তৃনমূলের নেতাকর্মীসহ ভোটাররা এক প্রকার চুড়ান্তই ভেবেছিলেন তার প্রার্থীতার। কিন্তু মহাজোটের অন্যতম শরীক দল জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মোহাম্মদ এরশাদ এ আসনের কিশোরগঞ্জ এলাকায় বর্তমান সংসদ আলহাজ্ব শওকত চৌধুরীকে প্রার্থী হিসাবে ঘোষণা দেওয়ার পর সর্বস্তরের ভোটারদের মাঝে শুরু হয় আলোচনার ঝড়। সকলের মাঝে প্রশ্ন জাগে এ আসনে কে হচ্ছেন মহাজোট প্রার্থী। নৌকা নাকি নাঙ্গল।

আসনটি জাতীয় পার্টির হলেও দলীয় কোন্দল যেন পিছু ছাড়ছে না। এ আসনের জাতীয় পার্টির বড় একটি অংশ বর্তমান সাংসদ আলহাজ্ব শওকত চৌধুরীর স্বেচ্ছাচারিতা, দূর্নীতি, অনিয়ম ও ঋণ খেলাপীর অভিযোগ তুলে কেন্দ্রে জমা দেয়। দাবী জানানো হয় অন্য কোন প্রার্থীকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন যেন দেওয়া হয়। এ দাবীর পরপরই এরশাদ ভাগ্নে আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল এ এলাকায় জনসংযোগ শুরু করে দেন। ভোটারাও তাকে স্বাগত জানিয়ে তার জনসংযোগ, শোডাউন ও পথসভায় অংশ নিতে শুরু করেন। ফলে বর্তমান সাংসদ আলহাজ্ব শওকত চৌধুরী পড়ে যান বেকায়দায়।

জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি সিদ্দিুকুল আলম সিদ্দিক জানান, জাতীয় পার্টি এ আসনে জোটগতভাবে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। এ কারণে কোন দুর্নীতিবাজ ও ঋণ খেলাপী নয়। ক্লিন ইমেজের প্রার্থী এরশাদ ভাগ্নে আদেলুর রহমান আদেলকে এ আসনের মহাজোট প্রার্থী দিতে অনুরোধ জানিয়েছেন তিনি। তবে উপজেলার কামারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিকো আহমেদ, ওলীউর রহমান রতন ও মহসীন মন্ডল মিঠুসহ অনেকে জানান, মহাজোটের শরীক দল জাতীয় পার্টির বর্তমান সাংসদ আলহাজ্ব শওকত চৌধুরীকে নিয়ে চলছে আলোচনা ও সমলোচনার ঝড়। সেক্ষেত্রে মহাজোট থেকে আ.লীগ নেতা আখতার হোসেন বাদলকে প্রার্থী ঘোষণা দিলে জয় নিশ্চিত বলে তারা দাবী করেন।

আখতার হোসেন বাদল জানান, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া তিনি। দীর্ঘদিন তিনি সৈয়দপুর পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন। দুর্নীতি কাকে বলে তা তিনি জানেন না। তাকে প্রার্থীতা ঘোষণা দিলে অবহেলিত এ আসনের মানুষের সেবা করে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করবেন বলে তিনি মতামত ব্যক্ত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close