শেরপুর (বগুড়া) প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০১৮

রাস্তার ওপর ধানের হাট

শিক্ষার্থী ও জনসাধারণের দুর্ভোগ

বগুড়ার শেরপুর-ধুনট সড়কের মাদরাসা গেট এলাকায় রাস্তার উপর অপরিকল্পিতভাবে ধানের হাট বসায় যানযটের সৃষ্টি হচ্ছে। সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই যানজট লক্ষ করা যায়। এতে করে স্কুল কলেজের শিক্ষার্থী, চাকরিজীবীসহ জনসাধারণ চরম ভোগান্তির স্বীকার হচ্ছে।

গত সোমবার ও বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, শেরপুর পৌর এলাকার শেরপুর-ধুনট সড়কের মাদরাসা গেট এলাকায় রাস্তার উপরে অপরিকল্পিতভাবে বসানো হয়েছে ধান কেনাবেচার হাট। এ সময় ওই সড়কে চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, মোটরসাইকেল, অটোরিকশা, ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন আটকে জানযটের সৃষ্টি হয়। শেরউড ইন্টারন্যাশনাল (প্রাঃ) স্কুল এ্যান্ড কলেজ, সামিট ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজ, প্রোগ্রেসিভ স্কুল, রাডার সাইন্স স্কুলসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের বহন করা গাড়ি জ্যামে আটকে থাকে। ফলে ছাত্র-ছাত্রীরা সময়মত স্কুলে যেতে পারে না। এছাড়া বিভিন্ন অফিসের চাকরিজীবীরাও জানযটের কারণে সঠিক সময়ে অফিসে পৌঁছাতে পারেন না বলে জানান।

স্কুল গাড়ির এক চালক বলেন, হাটের দিনগুলোয় আমাদের খুব সমস্যা হয়। অপরিকল্পিতভাবে ধানের হাট বসায় আমরা সময়মতো শিক্ষার্থীদের স্কুলে পৌঁছে দিতে পানি না। এর স্থায়ী সমাধান হওয়া প্রয়োজন। এ ব্যাপারে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুস সাত্তার বলেন, পৌরসভা ও উপজেলা প্রশাসন হাট সরানোর জন্য অনেক চেষ্টা করেছে। কিন্তু পাবলিক কথা শোনে না। পরিবহন ব্যবস্থা সহজ হওয়ায় তারা ওখান থেকে সরছে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close