চট্টগ্রাম ব্যুরো

  ২০ সেপ্টেম্বর, ২০২০

টাকা হাতিয়ে নিতে ৯ বছরে ৯ বিয়ে

নগরীর পাহাড়তলী থানা এলাকা থেকে বিয়ে করে স্ত্রীর টাকা হাতিয়ে নিতে ৯ বছরে ৯টি বিয়ে করার অভিয়োগে মো. সুলায়মান (২৯) নামে এক যুবকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার রাতে পাহাড়তলী এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পেশায় পোশাক শ্রমিক সুলায়মানের বাড়ি বরগুনা। ১৭ বছর বয়সে জীবিকার অন্বেষণে বরগুনা থেকে আসেন চট্টগ্রামে। ৮ হাজার টাকা বেতনে কাজ নেন নগরীর একটি গার্মেন্টে।

পোশাক শ্রমিক হলেও বিভিন্ন সময়ে কখনো পুলিশ অফিসার, কখনো আর্মি অফিসার, কখনো আবার নেভি অফিসার হিসেবে নিজেকে পরিচয় দেন। এভাবে সামাজিক যোগাযোগমাধ্যম আর মোবাইল ফোনে অল্প বয়সি মেয়েদের সঙ্গে কথা বলে তাদের প্রতারণার জালে ফেলে বিয়ে করার এক অভিনব পন্থা রপ্ত করেন সোলায়মান। টার্গেট করেন গার্মেন্টের নিম্ন মধ্যবিত্ত শ্রেণির মেয়েদের। এভাবে বিয়ে করার পর স্ত্রীর ভাইবোনদের চাকরি দেওয়ার নাম করে সুলায়মান হাতিয়ে নিয়েছেন বিপুল অর্থ। স্ত্রীদের মাধ্যমে এনজিও থেকে লোন নিয়ে ওই অর্থ নিয়ে পালিয়ে গেছেন অন্যত্র। বেছে নিয়েছেন আরেকজনকে।

অষ্টম স্ত্রী রাহেলার কাছ থেকে তার ভাই ও বোনকে চাকরি দেওয়ার নাম করে হাতিয়ে নিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা এবং তার নামে এনজিও থেকে ঋণ তুলে হাতিয়ে নিয়েছেন এক লাখ টাকা। নবম স্ত্রীর (১৫ বছর বয়সি) কাছ থেকে সুলায়মান যৌতুক নিয়েছেন দুই লাখ টাকা। এভাবে ২০ বছর থেকে ২৯ বছরের মধ্যে ৯ বছরে ৯টি বিয়ে করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছেন সুলায়মান।

সিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু বকর সিদ্দিক জানান, অভিযানে সোলায়মানের নবম স্ত্রী ১৫ বছর বয়সি তরুণীকে উদ্ধার করা হয়েছে। তার মা বাদী হয়ে পাহাড়তলী থানায় এরই মধ্যে একটি মামলা করেছেন। সুলেমানকে গ্রেফতারের পর তার অন্যান্য স্ত্রীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা সুলায়মানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাদের জানিছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close