reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০২০

শোক দিবসে বিএসএমএমইউয়ে বিনামূল্যে চিকিৎসাসেবা

বঙ্গবন্ধুর পুণ্য স্মৃতির প্রতি সম্মান প্রদর্শনে আগামী ১৫ আগস্ট শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখা শুরু করবেন। বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকরা এই চিকিৎসাসেবা প্রদান করবেন। সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০টা পর্যন্ত এই সেবা প্রদান করা হবে। এছাড়াও বিনামূল্যে ইউরিন আর/এম/ই, সিভিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এস ক্রিয়েটিনিন, এস এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, অ্যান্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট, আল্ট্রাসনোগ্রাম অব হোল অ্যাবডোমেন। গতকাল বুধবার ডা. মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি চূড়ান্তকরণ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।। কর্মসূচী বাস্তবায়নের জন্য বিশেষ করে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান ও উল্লিখিত পরীক্ষা-নিরীক্ষাসমূহ বিনামূল্যে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালক (হাসপাতাল)-কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে।

কমসূচির মধ্যে রয়েছে সকাল ৮টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে অত্র বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালেচেন্স প্লাজমা কালেকশন নিমিত্তে ডোনার সিলেকশন, ধানমন্ডি ৩২ নম্বর রোডস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ, বাদ জোহর অত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরআন খানি।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস-এর দিন বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল (ইনডোর), ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে। তবে এই বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ, অফিস ও বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ থাকবে। ছবি: মোঃ আরিফ খান।সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close