নিজস্ব প্রতিবেদক

  ২৪ আগস্ট, ২০১৯

পুলিশ পরিচয়ে গাড়ি ছিনতাই র‌্যাবের হাতে আটক ৪

পুলিশ পরিচয়ে প্রাইভেট কার ছিনতাই ও ড্রাইভারকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। একই সঙ্গে অপহৃত চালককেও উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হোসেন।

র‌্যাবের অধিনায়ক জানান, চক্রটি প্রথমে মাদারীপুর যাওয়ার কথা বলে প্রাইভেট কার ভাড়া করে। এরপর পদ্মা নদী পার হয়ে কাঁঠালবাড়ী এলাকা পর্যন্ত পৌঁছালে সেখানে মহাসড়কের পুলিশ পরিচয়ে টর্চলাইটের সিগনাল দিয়ে গাড়িটি থামায় চক্রের আরো তিন সদস্য। এসবের কোনোকিছু টের পাওয়ার আগেই গাড়ির চালক এনায়েতুল্লাহর হাত-পা বেঁধে তাকে জিম্মি করে ফেলে চক্রটি।

তিনি বলেন, প্রাইভেট কার চালক এনায়েতুল্লাহকে জিম্মি করে তারা মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা আদায় করতে চেয়েছিল তার পরিবারের কাছ থেকে। কিন্তু তার আগেই র‌্যাবের কাছে অভিযোগ আসায় দ্রুত অনুসন্ধান চালিয়ে চক্রটির চার সদস্যকে আটক এবং অপহৃত এনায়েতুল্লাহকে উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে ভিকটিমের গাড়িটিও উদ্ধার করা হয়েছে। আটক চক্রের চার সদস্য হলো শাহ জালাল, ফয়সাল, জয়নাল হাজারী ও রাকিব।

র‌্যাব-৪ এর অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হোসেন আরো বলেন, এনায়েতুল্লাহ প্রাইভেট কারে ভাড়ায় যাত্রী আনা-নেওয়া করে। চার দিন আগে মিরপুর এলাকা থেকে দুজন যাত্রীবেশে এনায়েতুল্লাহর গাড়ি ভাড়া করে। এরপর ওই দুই যাত্রী নিয়ে এনায়েতুল্লাহ পদ্মা পাড়ি দিয়ে কাঁঠালবাড়ী এলাকায় পৌঁছায়। এ সময় রাত ২টার দিকে সেখানে মহাসড়কে টর্চলাইট জ্বালিয়ে সিগনাল দেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়দানকারী ভুয়া তিন সদস্য। ওই তিন সদস্য সেখানে আগে থেকেই অবস্থান করছিল। কারণ গাড়িতে থাকা ওই দুজন যাত্রীর সঙ্গেই তাদের আগে থেকে যোগাযোগ হচ্ছিল। তাই গাড়ি থামার সঙ্গে সঙ্গে গাড়িতে উঠে তারা এনায়েতুল্লাহকে বেঁধে ফেলে।

তিনি আরো বলেন, ২০ আগস্ট মুক্তিপণ চেয়ে ফোন করা ওই মোবাইল ফোন নাম্বারের জের ধরে ৫২ ঘণ্টা অভিযান চালিয়ে অপহৃত ভিকটিমকে মুক্ত ও ফরিদপুর থেকে প্রাইভেট কারটি উদ্ধার করে র‌্যাব। এ সময় অপহরণকারী চক্রের চার সদস্যকে আটক করা হয়। র‌্যাব কর্মকর্তা বলেন, অপহরণকারী চক্রের সদস্যরা গত তিন বছর ধরে এমন কাজ করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close