নিজস্ব প্রতিবেদক

  ২২ আগস্ট, ২০১৯

শ্যামলীতে নোটিস ছাড়া গার্মেন্ট বন্ধ সড়ক অবরোধ

রাজধানীর শ্যামলীতে একটি গার্মেন্ট কারখানা কোনো নোটিস ছাড়াই বন্ধ করে দেওয়ার প্রতিবাদে মিরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। শ্যামলী স্কয়ারের আলিফ অ্যাপারেলস নামের ওই কারখানার কর্মীদের অবোরোধ-বিক্ষোভে গতকাল বুধবার সকাল সাড়ে ৮টা থেকে প্রায় তিন ঘণ্টা মিরপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে বলে মোহাম্মদপুর থানার ওসি গণেশ গোপাল বিশ্বাস জানান।

ওই কারখানার লাইন চিফ মো. শামীম জানান, ঈদের ছুটি শেষে বুধবার সকালে কাজে যোগ দিতে এসে তারা তালা ঝুলতে দেখেন। শ্রম আইন অনুযায়ী আমাদের বেতন-বোনাসসহ পাওনা বুঝিয়ে না দিয়ে, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। মালিকপক্ষের কাউকে আমরা পাইনি। এই পরিস্থিতিতে পুলিশ এসে বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকদের বুঝিয়ে কারখানার ভেতরে নিয়ে যায়। সেখানে মালিকপক্ষের সঙ্গে আলোচনা শুরু হয়। শ্রমিক প্রতিনিধিরা ছাড়াও উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওই বৈঠকে অংশ নেন।

কারখানার জেনারেল ম্যানেজার মোস্তফা হারুন কামার বলেন, মালিকপক্ষের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে কারখানা বুধবার বন্ধ করে দেওয়া হয়েছে। তবে শ্রমিকদের পাওনা এক সপ্তাহের মধ্যে নিয়ম অনুযায়ী পরিশোধ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close