রাবি প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০১৯

‘ক্যাম্পাসে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল’

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল ও বিভাগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের র‌্যাগিং ও মাদক প্রতিরোধ কমিটির আয়োজিত র‌্যালির আগে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। পরে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশাল র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

উপাচার্য বলেন, সিনিয়র শিক্ষার্থীরা র‌্যাগিংয়ের নামে কোমলমতি শিক্ষার্থীদের যেভাবে হেনস্তা করে তা কোনোভাবেই কাম্য নয়। এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলে র‌্যাগ দেওয়ার বিষয়টি প্রমাণ হলে শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল ও বিভাগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও শিক্ষার্থীদের বিপথে যাওয়া থেকে বাঁচাতে পুঁথিগত বিদ্যার পাশাপাশি আদর্শগত শিক্ষায় শিক্ষিত করে তুলতে আহ্বান জানান তিনি। শিক্ষার্থীদের মাদকের মতো মরণ ছোবলে আসক্ত হওয়া ও র‌্যাগিংয়ের মতো জঘন্য অপরাধে জড়ানোসহ বিপথে যাওয়ার দায় শিক্ষকরা এড়াতে পারেন না বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close