সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৪

সিরাজগঞ্জে সাবেক এমপির এপিএস ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দাখিল করা সম্পদ বিবরণীতে তথ্য গোপন করায় সিরাজগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য তানভীর ইমামের ব্যক্তিগত সহকারী (এপিএস) এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর আরিফুল ইসলাম উজ্জ্বলের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। একই অভিযোগে তার স্ত্রী মোরশেদা মরিয়মের নামে অন্য একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক খায়রুল হক বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, মীর আরিফুল ইসলাম উজ্জ্বলের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় দুদক প্রধান কার্যালয় থেকে তাকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়। গত ১৭ মে তিনি পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালকের কাছে সম্পদের বিবরণী দাখিল করেন। সম্পদ বিবরণীতে ১৮ লাখ ১০ হাজার টাকা মূল্যের স্থাবর এবং ১ কোটি ৪৮ লাখ ১৯ হাজার ৭৭৬ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য দেন। যাচাই-বাছাই করে দেখা যায় তিনি দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২ লাখ ৪৯ হাজার ১৮৩ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন।

এছাড়া মীর আরিফুল ইসলাম উজ্জ্বল ৪৫ লাখ ৮৩ হাজার ৮৯৫ টাকা মূল্যের জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনপূর্বক ভোগ দখলে রেখেছেন। যে কারণে তার নামে মামলা করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close