প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ এপ্রিল, ২০২৪

তাপপ্রবাহে স্বস্তির শরবত

তীব্র তাপপ্রবাহ বইছে সারা দেশে। গরমে সবারই হাঁসফাঁস অবস্থা। তবে থেমে নেই জনজীবন। কাজের প্রয়োজনে অনেককেই বাইরে যেতে হচ্ছে। তপ্ত রোদে এসব মানুষের কাছে স্বস্তির পরশ নিয়ে হাজির হচ্ছে বিভিন্ন সামাজিক সংগঠন। পথচারী এবং বিভিন্ন স্থান থেকে আসা যাত্রী ও চালকদের কাছে শরবত ও ঠান্ডা পানি নিয়ে যাচ্ছে এসব সংগঠনের নেতারা।

বোয়ালখালী (চট্টগ্রাম) : চট্টগ্রামের বোয়ালখালীতে গতকাল শনিবার দুপুর ১২টায় উপজেলা সদর ও কালুরঘাটের ফেরিঘাট এলাকায় পথচারী এবং বিভিন্ন স্থান থেকে আসা যাত্রী ও চালকদের কাছে শরবত ও ঠান্ডা পানি বিতরণ করা হয়। এখানে বসুন্ধরা শুভসংঘ উপজেলা সদরে ও কালুরঘাটের ফেরিঘাটে গাউছিয়া কমিটি বাংলাদেশ বোয়ালখালী পৌরসভার ৭নম্বর ওয়ার্ড শাখা শরবত বিতরণ করে। এছাড়া গাউছিয়া কমিটি বাংলাদেশ বোয়ালখালী বিভিন্ন শাখা বিভিন্ন মোড়ে পথচারী ও খেটে খাওয়া মানুষের মধ্যে শরবত দেওয়া হয়।

মোংলা (বাগেরহাট) : খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মধ্যে মোংলা পোর্ট পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান’র উদ্যোগে লেবুর শরবত বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে পৌরসভার শাপলা চত্বর এলাকাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে অবস্থানরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে এ শরবত বিতরণ হয়। ব্যাটারিচালিত অটোচার্জার ভ্যানচালক রাজীব বলেন, প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব কষ্ট হলেও জীবিকার তাগিদে তীব্র রোধে বের হতে হয়। পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানাই। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর এইচ এম শরিফুল ইসলাম, শরিপুল ইসলাম, হুমাউন হামিদ নাসির, বাহাদুর মিয়া, মো. মহসিন হোসেন, আবু বকর মিলন, মাসুদ আলম প্রমুখ।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাহেদ কবির লিমনের সার্বিক সহযোগিতায় তীব্র তাপপ্রবাহে পথচারীদের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি, শরবত ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার শেখ মামুনুর রশিদ, সাবেক পৌর কাউন্সিলর মার্জেদ আলী বিশ্বাস, সাবেক স্বেচ্ছাসেবক লীগের সদস্য রেজাউল করিমসহ অনেকে।

লামা : প্রচন্ড তাপপ্রবাহে তৃষ্ণার্ত লামা বাজারে আগত ক্রেতা সাধারণ এবং পথচারীর মাঝে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের পক্ষ থেকে তৃষ্ণা নিবারণের জন্য বোতলজাত পানি বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে লামা বাজারের সাপ্তাহিক হাটের দিন বাজারে আগত ক্রেতা সাধারণ ও পথচারীদের মাঝে এ পানি বিতরণ করা হয়। গতকাল শনিবার ছিল লামা বাজারের সাপ্তাহিক হাটের দিন। এ উপলক্ষে দূর-দূরান্ত থেকে হাজার হাজার মানুষ লামা বাজারে আসে। এ সময় একদিকে সাপ্তাহিক হাটের দিনের ভিড়, অপর দিকে তীব্র তাপপ্রবাহে বাজারে আগত ক্রেতা সাধারণ ও পথচারীরা পানির তৃষ্ণায় কাতর হয়ে পড়ে। এমন অবস্থায় লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বাজারে আগত ক্রেতা সাধারণ ও পথচারীদের পানির তৃষ্ণা নিবারণে বোতলজাত পানি বিতরণের উদ্যোগ গ্রহণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close