নিজস্ব প্রতিবেদক

  ২৮ এপ্রিল, ২০২৪

‘কৃত্রিম বৃষ্টিতে’ শিশুদের সঙ্গে ভিজলেন মেয়র আতিক

টানা কয়েক সপ্তাহের তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র গরমে নাজেহাল মানুষ ও প্রাণিকুল। এ অবস্থায় জনজীবনে স্বস্তি এনে দিতে রাজধানীর বিভিন্ন সড়কে পানি স্প্রে করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। পাশাপাশি ২৫০টি ভ্যানগাড়ির মাধ্যমে তৃষ্ণার্ত পথচারীদের পানি পানের ব্যবস্থার করছে।

গতকাল শনিবার রাজধানীর আগারগাঁওয়ে সৈয়দ মাহবুব মোর্শেদ সরণি সড়কে সাজিয়ে রাখা হয় ডিএনসিসির দুটি স্প্রে ক্যানন এবং ১০টি ব্রাউজারের গাড়ি। পাশাপাশি খাবার পানির বিশেষ ভ্যান গাড়িও রাখা হয়। বেলা সাড়ে ১১টায় আসেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। এদিকে এমন সব স্প্রে ক্যানন এবং ব্রাউজারের গাড়ি দেখে আশপাশের এলাকার শিশু-কিশোররা আগেই জোড় হয়েছিল সেখানে। মেয়রের আসা দেখে চালিয়ে দেওয়া হলো স্প্রে ক্যানন। চারদিকে ঝর্ণার মতো ছিটতে থাকল পানি। এ পানিতে হৈহুল্লোড় করে ভিজতে শুরু করে ওই শিশু-কিশোররা, যা দেখে মেয়র আতিকও যুক্ত হলেন শিশু-কিশোরদের সঙ্গে। নিজেকে ভিজিয়ে নেন তিনি।

মেয়র আতিক বলেন, ডিএনসিসির দুটি স্প্রে ক্যানন এবং ১০টি ব্রাউজারের মাধ্যমে প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত এসব অত্যাধুনিক প্রযুক্তির মেশিন দিয়ে পানি ছিটানো হচ্ছে। প্রতিটি গাড়িতে ১৫ হাজার লিটার পানি ধরে এবং টানা ৫ ঘণ্টা স্প্রে করতে পারে। এটি বায়ুদূষণ রোধের পাশাপাশি তাপ কমাতেও ভূমিকা রাখছে। পাশাপাশি প্রতি ওয়ার্ডে ৩টি বিশেষ ভ্যানগাড়ির মাধ্যমে পথচারীদের পানি পান করানোর বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close