জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৩

জগন্নাথপুরে দ্রুত রাস্তা নির্মাণের দাবি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্বজনশ্রী ভায়া হলিকোনা বাজারের সড়কে দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি চেয়েছে এলাকাবাসী। এ জন্য তারা এই রাস্তার নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার দাবিতে এই মানববন্ধন করেছে। রাস্তার দুপাশে জড়ো হয়ে এলাকাবাসী এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন এলাকার ভোক্তভোগী মানুষ। এ রাস্তা দিয়ে জগন্নাথপুর উপজেলাসহ দিরাই উপজেলার প্রায় ৫০ হাজার জনসাধারণ চলাচল করে আসছে। তবে ঠিকাদারের অবহেলার কারণে সড়কটি এখন বেহাল, একারণে জনদুর্ভোগ চরমে ওঠেছে। এক বছর ধরে অবহেলায় পড়ে থাকায় বর্তমানে সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে জনসাধারণ চরম ভোগান্তিতে পড়ছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, এই রাস্তা দিয়ে ভাটি অঞ্চলের আলোর দিশারী পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করেন। শিক্ষার্থীরা রাস্তা থেকে চলাচল করলে তাদের জামাকাপড় ধুলাবালিতে নষ্ট হয় আর বৃষ্টি হলে কাদা মাটি লেগে যায়। দুই উপজেলার মানুষের একমাত্র চলাচলের রাস্তা হওয়ায় বেশি সমস্যা হচ্ছে। প্রায় ২ কিলোমিটার সড়কের নির্মাণকাজ দীর্ঘ ১ বছর ধরে বন্ধ রয়েছে। এই সড়ক দিয়ে জগন্নাথপুর উপজেলার স্বজনশ্রী, বাউধরন, মুজিব মার্কেট, হলিকোনা বাজার, খাগাউড়া গ্রাম, গুপরাপুর বাজার এবং দিরাই উপজেলার সুরিয়ারপাঁড় গ্রাম, আকিলশাহ বাজার, হাতিয়া গ্রাম ও মাকুলী বাজারের মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করেন। প্রতিদিন হাজার হাজার মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে থাকে।

২০১৯ সালে প্রায় ৪ কোটি ৮০ হাজার টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়কের কাজ শুরু করেন ঠিকাদার আতিক। রাস্তার প্রায় অর্ধেক কাজ শেষ হলেও বিল বাকি থাকায় ১ বছর ধরে সড়কটিতে পরিত্যক্ত করে কাজ অসমাপ্ত রাখে। এতে করে শুকনো মৌসুমে রাস্তায় প্রচুর ধুলাবালির সৃষ্টি হয় আর বর্ষা মৌসুমে কাদাযুক্ত হয়ে থাকে। ইতোপূর্বে একাধিক মানুষ দুর্ঘটনায় আহত হয়েছেন। দ্রুত সময়ের ভিতরে কাজ সমাপ্ত করার দাবি জানান। বার বার বিভিন্ন পত্রিকায় ও টিভিতে নিউজ করার পরও টনক নড়েনি কর্তৃপক্ষের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close