পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি

  ২২ মার্চ, ২০২৩

স্বপ্নের নীড়ে ৮৫ গৃহহীন পরিবার

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ৪র্থ পর্যায়ে গৃহহীন ও ভূমিহীনদের জন্য ২৬৫টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। এরই মধ্যে ৪র্থ পর্যায়ের ২৬৫টি ঘরের মধ্যে উদ্বোধনযোগ্য ৮৫টি ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর পরই উপজেলা প্রশাসনের পক্ষে উপকারভোগী পরিবারদের মাঝে হস্তান্তর করা হবে। এর আগে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে গৃহহীন ও ভূমিহীন ২৮৫টি পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ

হাসিনার উপহারের ঘর।

জানা যায়, পলাশবাড়ী উপজেলায় ৪র্থ পর্যায়ে বর্তমান সরকার ২৬৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য বসবাসযোগ্য ২ শতাংশ জমির ওপর ঘর, প্রতিটি ঘরে থাকবে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুমসহ পাঁচটি পরিবার মিলে একটি নলকূপ।

এর আগে উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ১ম পর্যায়ে ৬০টি, ২য় পর্যায়ে ৪০টি, ৩য় পর্যায়ে ১৮৫টিসহ ২৮৫টি পরিবার ঘর পেয়েছেন।

৪র্থ পর্যায়ে বরাদ্দকৃত গৃহ পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বেড়াডাঙ্গা গ্রামে ৫টি, বুজরুক টেংরা গ্রামে ১৩টি,পলাশবাড়ী পৌরসভায় ৫টি এবং গৃধারীপুর গ্রামে ৯টি, মহদীপুর ইউনিয়নের ফরকান্দাপুর গ্রামে ৬টি, হোসেনপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে ৫টি, সাইনদহে ৩৮টি, চাকলায় ১৪টি, কদমতলীতে ১২টি, হাসবাড়ীতে ৫টি, করিয়াটায় ৬টি, শ্রীকলায় ৪টি, চেরেঙ্গায় ৫টি, বেতকাপা ইউনিয়নের রাজনগর গ্রামে ৩টি, বরিশাল ইউনিয়নের রামপুর গ্রামে ৩০টি, মনোহরপুর ইউনিয়নের ঘোড়াবান্ধা গ্রামে ৫টি, খামার বালুয়ায় ২০টি।

উদ্বোধনযোগ্য ঘরগুলো হচ্ছে- উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের কাশিয়াবাড়ী গ্রামে ৩টি, মহদীপুর ইউনিয়নের ফরকান্দাপুর গ্রামে ৬টি, হোসেনপুর ইউনিয়নের কড়িয়াটায় ৭টি, কদমতলী গ্রামে ১২টি, সাইনদহ গ্রামে ৩৮টি, শ্রীকলায় ৪টি, বেতকাপা ইউনিয়নের রাজনগর গ্রামে ৩টি, মনোহরপুর ইউনিয়নের ঘোড়াবান্ধা গ্রামে ৫টি, তালুক ঘোড়াবান্ধায় ৭টি। এসব ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবেন নির্মিত ২ শতাংশ জমির ওপর ঘর, প্রতিটি ঘরে রয়েছে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুম। প্রত্যেক উপকারভোগী পরিবারের ঘরে থাকবে বিদ্যুৎ সরবরাহ।

৪র্থ পর্যায়ের প্রতিটি ঘরে নির্মিত ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা, ৪র্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য এরই মধ্যে ১৭৬টি কবুলিয়ত রেজি. ও নামজারি দলিল সম্পন্ন হয়েছে।

গত ২০ মার্চ পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন পলাশবাড়ী উপজেলার কর্মরত সাংবাদিকদের সঙ্গে প্রেস কনফারেন্সে জানান, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এই উদ্বোধনের পরই আমরা ৪র্থ পর্যায়ের প্রথম ধাপে ৮৫টি গৃহহীন ও ভূমিহীন উপকারভোগী পরিবারদের মাঝে এসব ঘর হস্তান্তর করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close