রায়হান সিকদার, লোহাগাড়া

  ১৭ মার্চ, ২০২৩

‘শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই শিক্ষাপ্রতিষ্ঠানে দৃষ্টিনন্দন ভবন হচ্ছে’

চট্টগ্রাম (১৫) সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন নতুন দৃষ্টিনন্দন ভবন হচ্ছে। শিক্ষার্থীরা বছরের শুরুতেই নতুন বই হাতে পাচ্ছে। তরুণ প্রজন্মনের ছেলেমেয়েরা শিক্ষার প্রতি মনোযোগ দিচ্ছে। সেজন্য দেশে দিন দিন পাসের হার বৃদ্ধি পাচ্ছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে লোহাগাড়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান, কলাউজান ডা. ইয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চবিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ, ৪ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে দেশে একই সঙ্গে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা সম্ভব হয়েছে। বঙ্গবন্ধু টানেল, চট্টগ্রাম থেকে টেকনাফ সিমান্ত পর্যন্ত রেললাইন, ঢাকা শহরে মেট্রোরেল, দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ থেকে শুরু করে রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। আগামী জাতীয় নির্বাচনের আগে দেশে আরো অনেক উন্নয়ন হবে। তাই দেশের চলমান উন্নয়ন ধরে রাখতে চাইলে জামায়াত-বিএনপির বিভ্রান্তি থেকে বিরত থাকতে হবে। জামায়াত-বিএনপি ক্ষমতায় এলে দেশে জঙ্গিবাদ এবং অশান্তি সৃষ্টি হবে। বর্তমান সরকারের অভূতপূর্ব উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, ৯ বছর আগে কলাউজান কি রকম ছিল এবং বর্তমান কি রকম হয়েছে সেটা জনগণ বিবেচনা করবে।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুজিবুর রহমান দুলু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাংসদ নদভী’র সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল। সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য এরফানুল করিম চৌধুরী। জনপ্রিয় ধারাভাষ্যকার মুহাম্মদ সেলিম উদ্দিন ও শিক্ষিকা লাইলা বিলকিছের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কান্তি পাল।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী প্রদিপ কুমার সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান এম এ ওয়াহেদ, সুপ্রিম কোর্টের সাবেক এটর্নি অ্যাডভোকেট মকবুল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আবদুল জব্বার, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নুরুল আলম সিকদার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close