reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২২

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়্যার কোর্স গ্র্যাজুয়েশন ডিনার

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ ও আর্মড ফোর্সেস ওয়্যার কোর্স-২০২২-এর গ্র্যাজুয়েশন নৈশভোজ সেনাসদর (আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স), ব্যাংকুয়েট হল, ঢাকা সেনানিবাসে শনিবার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত হয়। কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, বিএসপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি প্রধান অতিথি হিসেবে নৈশভোজে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমান্ড্যান্ট কোর্সে অংশগ্রহণকারী সব দেশি ও বিদেশি কোর্স মেম্বারদের সফলতার সঙ্গে কোর্স সম্পন্ন করার জন্য আন্তরিক অভিনন্দন জানান এবং কোর্সের সঙ্গে সম্পৃক্ত সব ফ্যাকাল্টি মেম্বার ও স্টাফ অফিসারদের ধন্যবাদ জ্ঞাপন করেন। কমান্ড্যান্ট তার ভাষণে এনডিসির উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে প্রধানমন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। কমান্ড্যান্ট এনডিসি, জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সব কোর্স মেম্বারের প্রতি আহ্বান জানান। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সর্বদা সচেষ্ট থাকার জন্য সব কোর্স মেম্বারকে আন্তরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য সব কোর্স মেম্বারকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়্যার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশি কোর্স মেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বাররা বক্তব্য দেন। কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, ফ্যাকাল্টি মেম্বার, স্টাফ অফিসার ও সংশ্লিষ্ট সবাইকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌ বাহিনীর পাঁচজন কমডোর ও একজন ক্যাপ্টেন এবং বাংলাদেশ বিমানবাহিনীর ছয়জন এয়ার কমডোর, সিভিল সার্ভিসের একজন অতিরিক্ত সচিব, ৯ জন যুগ্ম সচিব, বাংলাদেশ পুলিশের দুজন ডিআইজি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ডিজিসহ বাংলাদেশের মোট ৫৮ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ এ অংশগ্রহণ করছেন। এছাড়া আমাদের বন্ধুপ্রতিম ১৭টি দেশের ৩০ জন বিদেশি প্রশিক্ষণার্থী এই কোর্সে অংশগ্রহণ করেন। অন্য দিকে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ এ বাংলাদেশ সেনাবাহিনীর তিনজন কর্নেল, ৪০ জন লেফটেন্যান্ট কর্নেল, বাংলাদেশ নৌ-বাহিনীর দুজন ক্যাপ্টেন ও আটজন কমান্ডার, বাংলাদেশ বিমানবাহিনীর ছয়জন গ্রুপ ক্যাপ্টেন ও একজন উইং কমান্ডার অংশ নেন করেন। আইএসপিআর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close