ক্রীড়া ডেস্ক

  ০৭ এপ্রিল, ২০২৪

এমবাপে রিয়ালে এলে যে সুযোগ নেবে লিভারপুল

চলতি মৌসুম শেষে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছাড়বেন কিলিয়ান এমবাপে। এ নিয়ে সংশয় প্রকাশ করা লোক খুঁজে পাওয়াই দুষ্কর। ফরাসি সেনসেশন সান্তিয়াগো বার্নাব্যুতে এলে খালি করতে হবে রিয়ালের ড্রেসিংরুম। শোনা যাচ্ছে রদ্রিগো গোজ কিংবা ফেডেরিকো ভালভার্দেকে বিক্রি করে দেবে স্প্যানিশ জায়ান্টরা।

স্বপ্নের ফর্মে থাকা রদ্রিগোর অবশ্য টিকে যাওয়ার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে শুরুর একাদশে জায়গা হারাতে পারেন তিনি। তার জায়গা হবে বেঞ্চে। ভালভার্দের বোধহয় বেঞ্চেও জায়গা হবে না। মোটকথা এমবাপে রিয়ালে এলে কপাল পুড়তে পারে রদ্রিগো-ভালভার্দে দুজনেরই। এ সুযোগটাই কাজে লাগাতে চায় ইংলিশ ক্লাব লিভারপুল।

অল রেডদের পছন্দের তালিকায় আছেন ২৫ বছর বয়সি ভালভার্দে। উরুগুয়েন মিডফিল্ডারের জন্য ক্লাবটি নিজেদের ইতিহাসে দলবদলের সর্বোচ্চ চুক্তির রেকর্ড গড়তে প্রস্তুত আছে। তাকে খুব পছন্দ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের। মৌসুম শেষে তিনি অ্যানফিল্ড চত্বর ছেড়ে গেলেও জার্মান কোচ ভালভার্দের ব্যাপারে এরই মধ্যে সুপারিশ করেছেন।

পরশু রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম টিমটকডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, ভালভার্দের জন্য প্রস্তাব পাঠানোর প্রস্তুতি নিচ্ছে লিভারপুল। উরুগুয়েন সেনসেশনের জন্য অল রেডদের বাজেট ১২৯ মিলিয়ন পাউন্ড। লোভনীয় এ প্রস্তাবটি হয়তো গ্রহণ করবে রিয়াল। কারণ, বিপুল পরিমাণ অর্থ এমবাপের পেছনে খরচ করতে পারবে তারা। হয়তো আরকিছু অর্থ যোগ করতে হবে।

ভালভার্দের সঙ্গে রিয়াল মাদ্রিদের চুক্তি আছে ২০২৯ সালের জুন পর্যন্ত। ধরে নেওয়া হচ্ছে উরুগুয়েন মিডফিল্ডার স্প্যানিশ জায়ান্টদের ভবিষ্যতের বড় তারকা। ২০১৬ সালে কাঁচা বয়সে ভালভার্দেকে উরুগুয়েন ক্লাব পেনারল থেকে নিয়ে এসেছিল রিয়াল। এক মৌসুম যুব দলে খেলানোর পর ২০১৭ সালে তার অভিষেক করায় মাদ্রিদের ক্লাবটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close