ক্রীড়া ডেস্ক

  ০৬ এপ্রিল, ২০২৪

শেষের অবিশ্বাস্য নাটকীয়তায় জিতল চেলসি

অসাধারণ পারফরম্যান্সে স্মরণীয় এক জয়ের ক্ষণ গুনছিল ম্যানচেস্টার ইউনাইটেড। নির্ধারিত সময় পেরিয়ে যোগ করা সময়টুকুও তখন শেষের দিকে। শেষের ওই কয়েক মিনিটেই পাল্টে গেল চিত্রপট। রোমাঞ্চের নানা বাঁক পেরিয়ে, অবিশ্বাস্য নাটকীয়তার জন্ম দিয়ে অনেক দিন মনে রাখার মতো এক জয়ের আনন্দে ভাসল চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লিগে কোল পালমারের হ্যাটট্রিকে ৪-৩ গোলে জিতেছে চেলসি; তাদের অন্য গোলদাতা কনর গ্যালাগার। ইউনাইটেডের আলেহান্দ্রো গারনাচো করেন জোড়া গোল, একবার জালের দেখা পান ব্রুনো ফার্নান্দেস।

লিগ টেবিলে যতটা সম্ভব ওপরে থাকায় এবার লক্ষ্য দুই দলের। রোমাঞ্চকর জয়ে তা কিছুটা হলেও পূরণ করল চেলসি; ২৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এলো তারা। এক ম্যাচ বেশি খেলা ইউনাইটেড ৪৮ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে। ঘরের মাঠে দারুণ শুরু পায় চেলসি। সবশেষ লিগ ম্যাচে বার্নলির সঙ্গে ড্র করে আসা ব্লুজরা এগিয়ে যায় চতুর্থ মিনিটেই। মাঝমাঠ থেকে কোবি মাইনোর থ্রু পাস ধরে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান মালো গুস্তো। বল ইউনাইটেডের রাফায়েল ভারানের পায়ে লেগে চলে যায় কনর গ্যালাগারের কাছে। ১৬ গজ দূর থেকে ডান পায়ের নিচু জোরাল শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানা ঝাঁপিয়েও পাননি বলের নাগাল।

শুরুর ধাক্কা সামলে চেলসির রক্ষণে চাপ বাড়াতে থাকে ইউনাইটেড। কিন্তু গারনাচো, হয়লুনরা গোলরক্ষককে পরীক্ষা নিতে পারছিলেন না। এরই মধ্যে অষ্টাদশ মিনিটে বক্সে মার্ক কুকুরেইয়াকে ফাউল করে বসেন আন্তোনি, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওনানাকে বিপরীত দিকে ছিটকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন পালমার। ব্রেন্টফোর্ডের বিপক্ষে সবশেষ ম্যাচে ড্র করে আসা ইউনাইটেড কোণঠাসা হয়ে পড়ে আরও।২৫তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারত চেলসি, কিন্তু ভালো পজিশনে থেকে অ্যালেক্স দিয়াসির হেড যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close