ক্রীড়া প্রতিবেদক

  ০১ এপ্রিল, ২০২৪

রেকর্ড সংগ্রহ করেও হারল বাংলাদেশ

ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি বাংলাদেশের নারীরা। তবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দলটির বিপক্ষে রেকর্ড সংগ্রহ পায় বাংলাদেশ। তবুও বদলায়নি ফল, হার মেনেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

ওয়ানডে সিরিজে নিষ্প্রভ থাকার পর টি-টোয়েন্টিতে জ্বলে উঠেছিলেন নিগার সুলতানা জ্যোতি। তার ফিফটিতে অস্ট্রেলিয়াকে কিছুটা লড়াইয়ের পুঁজি দিয়েছিল বাংলাদেশ। তবে লড়াই শেষ পর্যন্ত হয়নি। বাংলাদেশের রান অনেকটা তুড়ি মেরে তুলে নিয়েছেন অ্যালিসা হিলি আর বেথ মুনি। আগে ব্যাট করে বাংলাদেশের করা ১২৬ রান ৭ ওভার বাকি থাকতে তুলে নেয় তারা। অধিনায়ক হিলি ৪২ বলে করেন ৬৫ রান, মুনির ব্যাট থেকে ৩৬ বলে আসে ৫৫ রান। রান তাড়ায় প্রথম ওভার সতর্ক থাকার পর হাত খুলতে থাকে অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলি, বেথ মুনি মিলে অনায়াসে তুলতে থাকেন রান। এ দুজনকে আউট করার মতো বল করতে পারেনি বাংলাদেশ।

অধিনায়ক হিলি মাত্র ৩৬ বলে তুল নেন ফিফটি। মুনি ৫০ স্পর্শ করেন ৩৫ বলে। দুজনের দাপটে অনেকটা অসহায় অবস্থা দাঁড়ায় লাল সবুজের প্রতিনিধিদের। স্পষ্ট হয়ে যায় বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের বিস্তর ফারাক। ব্যাটিং নিয়ে পুরো ওয়ানডে সিরিজ ভুগেছে বাংলাদেশের মেয়েরা। তিন ওয়ানডের কোনোটাতেই ১০০ করতে না পারার গ্লানি নিয়ে শুরু করে টি-টোয়েন্টি সিরিজ।

টস জিতে আগে ব্যাটিং নিয়ে এবার ব্যাটিংয়ে মেলে ভিন্ন ছবি। যার ব্যাট থেকে ওয়ানডেতেও প্রত্যাশা ছিল দলের সেই নিগার সুলতানা জ্যোতি টি-টোয়েন্টিতে এসে ফিরে পান নিজেকে। বাংলাদেশের শুরুটা হয় বিপর্যয়ে। ইনিংসের প্রথম বলেই আউট হন দিলারা আক্তার। দ্বিতীয় ওভারে বিদায় নেন সোবহানা মোশতারি। ২ রনে ২ উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টেনে তুলেন জ্যোতি।

দায়িত্বশীল ব্যাটিংয়ে ধরে রাখেন এক প্রান্ত। দারুণ কিছু শটে বাউন্ডারি বের করেন তিনি। তাকে সঙ্গ দিয়ে মুরশিদা খাতুন তৃতীয় উইকেটে আনেন ৫৭ রানের জুটি। ২৭ বলে ২০ করে মুরশিদার বিদায়ে ভাঙে জুটি। বাংলাদেশের রানকে ভদ্রস্থ জায়গায় নিতে বড় ভূমিকা রাখেন ফাহিমা খাতুন।

টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং দেখা যায় তার কাছ থেকে। ২১ বলে ২৭ করে লড়াইয়ের পুঁজি এনে দেন তিনি। টি-টোয়েন্টিতে ৬ষ্ঠ ফিফটি করা বাংলাদেশ অধিনায়ক ৭ চারে অপরাজিত থাকেন ৬২ রানে। তবে তার ইনিংস শেষ পর্যন্ত থেকেছে বৃথা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close