শেরপুর প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন

দাবদাহের মধ্যেও ভোটারদের মন জয় করতে ব্যস্ত প্রার্থীরা

ঝিনাইগাতীর বিভিন্ন বাজারে গণসংযোগ করছেন উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক -প্রতিদিনের সংবাদ

নির্বাচন কমিশন ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ হবে আগামী ৮ মে বুধবার। নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ভোটারদের মন জয় করতে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান বিএনপি নেতা মো. আমিনুল ইসলাম বাদশা (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় (আনারস), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফারুক আহমেদ (মোটরসাইকেল), উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক (ঘোড়া) ও মো. সরোয়ার বাহাদুর লাল (কাপপিরিছ)।

জানা গেছে, এ উপজেলা পরিষদ নির্বাচনে দেশের প্রধান দুই দল এবার রাজনৈতিক বা দলগতভাবে ভোটের মাঠে নেই। তাই ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ‘নৌকা’ প্রতীকবিহীন দলের নেতারা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। অপরদিকে বিএনপি সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বর্জন করেছে। ফলে এই নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীকও নেই। কিন্তু এ উপজেলায় বিএনপি’র এক নেতা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় ওই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন লড়ছেন।

জেলা নির্বাচন কর্মকর্র্তা আনুয়ারুল হক জানান, ঝিনাইগাতীতে এবারের নির্বাচনে ৫৫টি ভোট কেন্দ্র। এরমধ্যে ৩৬৫টি ভোট কক্ষে ৭৫ হাজার ১৩৭ জন পুরুষ, ৭৬ হাজার ৮৯২ জন নারী ও একজন তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারবেন।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার প্রতিটি রাস্তার বিভিন্ন মোড়ে, বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে পোস্টার টানানো হয়েছে। নির্বাচনের প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। লিফলেট বিতরণ ও গণসংযোগ করছেন। পাশাপাশি ভোটারদের আকৃষ্ট করতে উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

উপজেলার কয়েকজন সাধারণ ভোটার জানায়, তারা সব প্রার্থীকে বিচার-বিশ্লেষণ করে যাকে এলাকার উন্নয়নের জন্য যোগ্য মনে হবে, তাকেই ভোট দেবেন।

আরো জানা গেছে, গত শুক্রবার উপজেলার পাইকুড়া বাজারে সন্ধ্যায় পথসভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় এ উপজেলায় বিভিন্ন উন্নয়নে তার ও তার পরিবারের অবদান এবং নানা প্রুতিশ্রতি দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। এবারের নির্বাচনে প্রথম প্রার্থী হয়েছেন তিনি।

অপরদিকে উপজেলার পাইকুড়া বাজারেই শুক্রবার রাতে সাবেক দুইবারের চেয়ারম্যান বিএনপি নেতা মো. আমিনুল ইসলাম বাদশা তার কর্মী ও সমর্থক নিয়ে মিছিল বের করেন। মিছিল শেষে পথসভায় উপজেলা পরিষদের এ উপজেলার উন্নয়নে তার ভূমিকার কথা তুলে ধরেন। এসময় বাদশা বলেন, ভোটারা যেভাবে সাড়া দিচ্ছেন, তাতে এবারও তিনি নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফারুক আহমেদ গতকাল শুক্রবার রাতে উপজেলার আয়নাপুর বাজার এলাকায় গণসংযোগ করেছেন। এছাড়া উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক ও মো. সরোয়ার বাহাদুর লাল উপজেলার বিভিন্ন বাজারে গণসংযোগ করছেন। নির্বাচনী প্রতীকসহ কাগজ ভোটারদের মধ্যে বিলি করছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপজেলা পরিষদ নির্বাচন,,শেরপুরের ঝিনাইগাতী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close