ক্রীড়া প্রতিবেদক

  ৩১ মার্চ, ২০২৪

দ্বিতীয় পর্ব জয়ে শুরু আবাহনীর

টানা দুই ড্রয়ের হতাশা নিয়ে প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ করেছিল আবাহনী। দ্বিতীয় পর্বের শুরুতেও ছিল সে শঙ্কা। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির রক্ষণে চিড় ধরাতে পারছিল না তারা। অবশেষে দ্বিতীয়ার্ধে ম্যাচের ডেডলক খুলতে পারলেন ওয়াশিংটন-কর্নেলিয়াসরা। অনায়াস জয়ে দ্বিতীয় পর্ব শুরু করল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল। মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শনিবার ৩-০ গোলে জিতেছে আবাহনী। প্রথম লেগের দেখায় পুরান ঢাকার দলটির বিপক্ষে ১-১ ড্র করেছিল তারা। এ জয়ে লিগের রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নরা একটু হলেও শিরোপা লড়াইয়ে ফিরল। ১০ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আকাশি-নীল জার্সিধারীরা। ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস; দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের পয়েন্ট ২০।

এদিকে দাপুটে বসুন্ধরা কিংসের বিপক্ষে ঐতিহ্যের কঙ্কাল হয়ে থাকা ব্রাদার্স ইউনিয়নের দুরাবস্থা অনুমিতই ছিল। কৌতুহল ছিল এলিটা কিংসলে তার সাবেক ক্লাবের বিপক্ষে কতটা আলো ছড়াতে পারেন, সেটি ছিল দেখার। নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়ে যাওয়া এ ফরোয়ার্ড জালের দেখা পেলেন বটে, কিন্তু তার আগে পরে কেবল গোলই হজম করে গেল ব্রাদার্স। লিগের দ্বিতীয় পর্বও তারা শুরু করল আরেকটি বড় ব্যবধানের হার দিয়ে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ফিরতি লেগে ৭-১ গোলে উড়িয়ে দেয় কিংস। প্রথম পর্বেও তাদেরকে ৫-২ গোলে গুঁড়িয়ে দিয়েছিল শিরোপাধারীরা। চলতি লিগে এ প্রথম কোনো দল এক ম্যাচে হজম করল ৭ গোল।

শুরু থেকে জমাট রক্ষণে প্রথমার্ধে আবাহনীকে আটকে রাখে রহমতগঞ্জ। দ্বিতীয়ার্ধের শুরুতেই ভাঙে তাদের প্রতিরোধ। বক্সের জটলার ভেতর থেকে কর্নেলিয়াস স্টুয়ার্টের কাটব্যাক থেকে ওয়াশিংটন ব্রান্দাওয়ে প্লেসিং শটে বল গোলকিপারের পাশ দিয়ে ঠিকানা খুঁজে নেয়। এগিয়ে যাওয়া গোলের পর আড়মোড় ভেঙে জেগে ওঠে আবাহনী। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণও করে নেয় তারা। জামাল ভূঁইয়ার ফ্রি-কিক গোলকিপার মোহাম্মদ নাঈম ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি; সামনে বল পেয়ে কর্নেলিয়াস অনায়াসে লক্ষ্যভেদ করেন।

এ গোলের রেশ থাকতে ব্যবধান আরো বাড়িয়ে নেয় আবাহনী। ৬৩ মিনিটে কর্নেলিয়াসের পাসে জোনাথন ফের্নান্দেস বক্সে প্রথম ছোয়ায় বলের নিয়ন্ত্রণ নেন। এরপর আলতো টোকায় জায়গা করে নিয়ে ডান পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন; নাঈম ঝাঁপালেও পাননি বলের নাগাল। বাকি সময়ে ব্যবধান বাড়াতে মরিয়া ছিল না আবাহনী। পঞ্চম জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে সবশেষ ২০১৭-১৮ মৌসুমে লিগ জেতা দলটি।

অবনমন অঞ্চলেই ঘুরপাক খাচ্ছে রহমতগঞ্জ। ১০ ম্যাচে তৃতীয় হারের তেতো স্বাদ পাওয়া পুরান ঢাকার দলটি ৭ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে। তাদের নিচে অর্থাৎ তলানিতে আছে শনিবার বসুন্ধরা কিংসের বিপক্ষে ৭-১ গোলে উড়ে যাওয়া ব্রাদার্স ইউনিয়ন; ৩ পয়েন্ট গোপীবাগের দলটির।

এদিকে ড্র দিয়ে লিগের প্রথম পর্ব শেষ করা কিংস দ্বিতীয় পর্বের শুরুতে পেল জয়ের দেখা। ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল অস্কার ব্রুসনের দল। যথারীতি লিগ টেবিলের তলানিতে আছে ব্রাদার্স; সপ্তম হারের তেতো স্বাদ পাওয়া গোপীবাগের দলটির ১০ ম্যাচের পয়েন্ট ৩। কিংসের বিপক্ষে অবশ্য শুরুটা ভালো হতে পারত ব্রাদার্সের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close