ক্রীড়া ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৪

ব্যর্থ ইংল্যান্ড

ভারতের বড় জয়

জিততে হলে রেকর্ড গড়তে হতো ইংল্যান্ডকে। কিন্তু প্রথম টেস্টে অবিশ্বাস্য জয় পেলেও বিশাখাপাত্তাম টেস্টে ব্যর্থ হয়েছে ইংল্যান্ডের বাজবল তত্ত্ব। ভারতের দেওয়া ৩৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৯২ রানেই অলআউট হয়েছে ইংল্যান্ড। ১০৬ রানের জয়ে সিরিজে ফিরেছে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে শুরু থেকেই ইংল্যান্ডকে চেপে ধরে ভারত। সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে থেকে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথম ইনিংসে যাশাভি জসওয়ালের ২০৯ রানের ইনিংসে ভর করে ৩৯৬ রান সংগ্রহ পায় স্বাগতিকরা। ইংল্যান্ডের বোলারদের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন জেমস অ্যান্ডারসন, রেহান আহমেদ ও শোয়েব বশির।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে সুবিধা করতে পারেননি ইংল্যান্ডের ব্যাটাররা। টপ অর্ডার ব্যাটাররা লড়াইয়ের আভাস দিলেও তা হতে দেননি ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। একাই ৬ উইকেট নিয়ে ইংল্যান্ডকে অলআউট করেন ২৫৩ রানে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন জ্যাক ক্রাউলি।

প্রথম ইনিংসে ১৪৩ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ভারত। তৃতীয় দিনে রোহিত শর্মা ও জসওয়াল হতাশ করেন। তবে শুভমান গিলের ১০৪ রানে ভর করে ২৫৪ রান সংগ্রহ করে ভরত। ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৯৯ রানের।

বড় লক্ষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় ইংল্যান্ডের। তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬৭ রান। সংবাদ সম্মেলনে জেমস এন্ডারসন জানিয়েছিলেন, ৬০-৭০ ওভারের মধ্যে ম্যাচ জেতার চেষ্টা করবে ইংল্যান্ড। কিছুটা কঠিন মনে হলেও তেমন অবিশ্বাস্য কিছুই হয়নি। ৬৯.২ ওভারে ২৯২ রানে অলআউট হয়েছে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন ক্রাউলি। ভারতের বোলারদের পক্ষে বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিন শিকার করেন তিনটি করে উইকেট। পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ ফেব্রুয়ারি, সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, রাজকোট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : ৩৯৬ (১১২ ওভার) ও ২৫৫ (৭৮.৩ ওভার)

ইংল্যান্ড : ২৫৩ (৫৫.৫ ওভার) ও ২৯২ (৬৯.২ ওভার)

ফল : ভারত ১০৬ রানে জয়ী

সিরিজ : ১-১ সমতা

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close