ক্রীড়া ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

বিপর্যস্ত ইংল্যান্ড

জসওয়ালের মঞ্চে ‘বুমরাহ শো’

বিশাখাপত্তম টেস্টের প্রথম দিন শেষে বড় সংগ্রহের পথে হাঁটছিল ভারত। দ্বিতীয় দিনে ইয়াসভি জসওয়ালের ডাবল সেঞ্চুরির পরও ৪০০ ছাড়াতে পারেনি স্বাগতিক দল। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৯৬ রানে গুটিয়ে যায় ভারতীয়রা। জসওয়াল আউট হন ২০৯ রানে। তার মঞ্চে বল হাতে ঝড় তোলেন জাসপ্রিত বুমরাহ। এই পেসারের তোপে ২৫৩ রানে থেমে যায় ইংলিশদের প্রথম ইনিংস।

গতকাল দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে ভারত। বিনা উইকেটে ২৮ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে তারা। ভারতের লিড ১৭১ রানের। যেটির বড় রূপকার জসওয়াল। সকালে ভারতের তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। এরপরই বিদায় নেন তিনি। দ্রুত অলআউট হয় ভারত। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন শোয়েব বশির ও রেহান আহমেদ তুলে নেন তিনটি করে উইকেট।

ইংল্যান্ডের ইনিংসের সূচনা করেন জ্যাক ক্রলি ও বেন ডাকেট। এদিন শুরু থেকে নিজেদের বাজবল তত্ত্বে ব্যাটিং করে ইংল্যান্ডের ব্যাটাররা। আগ্রাসী ব্যাটিংয়ে ৫০ রান পূর্ণ করেন দুজন। ব্যক্তিগত ২১ রানে ডাকেট ফিরলে অলি পোপকে নিয়ে লড়াই চালিয়ে যান ক্রলি। তবে ৫২ বলে ফিফটি তুলে নেন ক্রলি।

দ্বিতীয় সেশনে পানি বিরতির সময় ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ১১০ রান। এরপরই বলে যায় দৃশ্যপট। বল হাতে শো দেখান বুমরাহ। পোপকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট তুলে নেন এই পেসার। এরপর একে একে আরো পাঁচ ব্যাটারকে সাজঘরের পথ দেখান বুমরাহ। ১৫.৫ ওভার বোলিং করে ৪৫ রান খরচায় ৬ উইকেট তুলে নেন বুমরাহ। ইংল্যান্ড অলআউট হয় ২৫৩ রানে। প্রথম ইনিংসে ১৪৩ রানের লিড পায় ভারত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close