ক্রীড়া প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৪

সাকিব-তামিমের কী কথা হলো তদন্ত কমিটির সঙ্গে?

সাবিক আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে আলোচনায় বসতে সিলেট গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি তদন্ত কমিটি। বিপিএলে সাকিব-তামিমের খেলা না থাকায় গতকাল সোমবার এ দুই তারকার সঙ্গে আলাপ সেরে নিয়েছে তদন্ত কমিটি। আলোচনার পরে গণমাধ্যমের মুখোমুখি হন তদন্ত কমিটির প্রধান এনায়েত হোসেন। সেখানে বিভিন্ন বিষয়ে আলাপ করেছেন এ বোর্ড পরিচালক।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে প্রত্যাশার পারদ বেশ উঁচুতে থাকলেও তেমন পারফর্ম করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। আফগানিস্তানের চেয়েও পিছিয়ে থেকে টুর্নামেন্ট শেষ করেছে সাকিবের দল। ব্যর্থ বিশ্বকাপ শেষে খেলোয়াড়রা দেশে ফেরার পর একটি তদন্ত কমিটি গঠন করে বিসিবি। তদন্তের সুবিধার্থে খেলোয়াড় থেকে শুরু করে নির্বাচক সবার সঙ্গে কথা বলেছেন কমিটির সদস্যরা। তবে নির্বাচনী ব্যস্ততার কারণে তাদের সময় দিতে পারেননি দলের অধিনায়ক সাকিব। তাই বিপিএলের মাঝে তার সঙ্গে দেখা করতে সিলেট গেল তদন্ত কমিটি।

বিশ্বকাপ দলে না থাকলেও বাংলাদেশ ক্রিকেটের অনেক বড় অংশ তামিম ইকবাল। বিশ্বকাপের এগে তার দল থেকে বাদ পড়া নিয়ে জলঘোলাও হয়েছিল প্রচুর। তদন্তের অংশ হিসেবে তাই তার সঙ্গেও আলোচনায় বসেছে তদন্ত কমিটি। সাকিব-তামিমের সঙ্গে আলোচনার পর সোমবার দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিশেষ কমিটির প্রধান এনায়েত হোসেন। তদন্তের কথা অগ্রগতির কথা জানতে চাওয়া হলে তিনি জানান, ‘আমাদের যে দায়িত্ব দিয়েছে ক্রিকেট বোর্ড, আমরা এখন তার শেষ পর্যায়ে আছি। শিগগিরই এটা (প্রতিবেদন) ক্রিকেট বোর্ডকে জমা দিয়ে দেব। যেহেতু ওরা এখানে (সিলেটে), পেয়েছি দুজনকেই (সাকিব এবং তামিম)।’

সাকিব এবং তামিমের সঙ্গে কী আলোচনা হয়েছে- এমন প্রশ্নের উত্তরে এনায়েত বলেন, ‘এটা মিডিয়ায় বলার মতো না। কারণ এটা খুবই কনফিডেন্সিয়ালি ডিল হয়েছে। পরে আপনারা জানতে পারবেন। একসঙ্গে দেখতে পারবেন, জনগণও দেখতে পারবে। দুজনের সঙ্গেই আলাদাভাবে কথা বলেছি।’ তিনি আরো বলেন, ‘আমি মনে করি, আলোচনা গতিশীল ছিল। ফলপ্রসূ হয়েছে কি না- এ মুহূর্তে বলতে পারব না। আমি বললাম আলোচনা গতিশীল হয়েছে। দুজনকে নিয়ে আলাদা আলাদা বসেছিলাম। আমরা বোর্ডে জমা দিয়ে দেব, সব শেষ হয়ে গেছে (কথা বলা) ইনশাআল্লাহ। বোর্ড মিটিংয়ে জানা যাবে সব’।

বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে করণীয় নিয়ে সাকিব-তামিমের সঙ্গে কথা হয়েছে বলে জানান এনায়েত, ‘শুধু সাকিব-তামিমের বিষয়ে নয়, বাংলাদেশের ক্রিকেটের সব বিষয় নিয়েই কথা হয়েছে। তাদের কাছেও আমরা পরামর্শ চেয়েছি।’ সাকিব-তামিম দ্বন্দ্ব নিয়েও কথা বলেছেন তিনি। তার মতে, এ সমস্যা সমাধান করা সম্ভব। তিনি বলেন, ‘আপনি যে দ্বন্দ্বের কথা বলছেন, আমরা সেটা আমলে আনছি না। এটা স্থায়ী কিছু নয়। তবে সবকিছুই সমাধানযোগ্য, যদি আপনি সমাধান করতে চান এবং সমাধান করতে জানেন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close