ক্রীড়া ডেস্ক

  ২৬ জানুয়ারি, ২০২৪

বায়ার্নের স্বস্তি, কেনের হতাশা

জার্মান বুন্দেসলিগায় চলতি মৌসুমের শুরু থেকেই বায়ার্ন মিউনিখকে চাপে রেখেছে বায়ার লেভারকুসেন। একমাত্র দল হিসেবে লিগে এখন পর্যন্ত অপরাজিত আছে জাভি আলোনসোর দল। সেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন হেরেছে ২ ম্যাচে। সর্বশেষ গত সপ্তাহে ওয়েডার ব্রেমেনের মাঠে হেরেছিল বেভারিয়ান জায়ান্টরা।

অবশেষে জয়ে ফিরেছে বায়ার্ন। পরশু রাতে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ইউনিয়ন বার্লিনকে ডেকে এনে ১-০ গোলে হারিয়ে দিয়েছে তারা। লিগের চলতি আসরে এটা তাদের ১৪তম জয়। এ জয়ে শীর্ষে থাকা লেভারকুসেনের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল বায়ার্ন। ১৮ ম্যাচে ৪৪ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট লেভারকুসেনের। চলতি মৌসুমে টটেনহাম হটস্পার ছেড়ে বায়ার্নে যোগ দেন হ্যারি কেন। শুরুর দিকটায় গোলের বান ছোটালেও সম্প্রতি সময়টা ভালো যাচ্ছে না তার। এদিন রাতেও গোল পাননি তিনি।

এজন্য অবশ্য নিজের দুর্ভাগ্যকে দোষারোপ করতে পারেন ইংলিশ স্ট্রাইকার। তার একটি শট ফিরে এসেছে বার্লিনের পোস্টে লেগে। দুর্ভাগ্যের এখানেই শেষ নয়। ম্যাচে ইউনিয়ন বার্লিনের জালের নাগাল পেয়েছিলেন কেন। কিন্তু সতীর্থের ভুলের মাশুল দিতে হয় তাকে। দ্বিতীয়ার্ধেই লিগ মৌসুমের ২৩তম গোল পেতে পারতেন ইংলিশ ফরওয়ার্ড। কিন্তু ভিএআর দেখে তার গোল বাতিল করেন রেফারি। কেননা গোলের জোগান দিতে গিয়ে অফসাইড পজিশনে ছিলেন লিরয় সানে।

কেন গোল না পাওয়ায় খুব স্বাভাবিকভাবেই ম্যাচটা কঠিন হয়ে পড়ে স্বাগতিকদের জন্য। বায়ার্নকে স্বস্তির গোলটি উপহার দিয়েছেন রাফায়েল গুরেরো। দ্বিতীয়ার্ধের ৩০ সেকেন্ডে জালের ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ তারকা। এ গোলটাই ম্যাচের ভাগ্য বায়ার্নের পক্ষে নির্ধারণ করে দিয়েছে; স্বস্তির জয়ে ফেরে টমাস টুখেলের দল। এ ম্যাচ দিয়ে শুরু হলো এরিক ডায়ারের বায়ার্ন মিউনিখ অধ্যায়। অনেক নাটকীয়তার পর কিছুদিন আগে টটেনহাম ছেড়ে ধারে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় খেলতে এসেছেন ইংলিশ ডিফেন্ডার। বায়ার্নে অভিষেক ম্যাচেই জয় উপহার পেলেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close